খেলার খবর

লা-লিগা শুরু হচ্ছে জুনে, দিনক্ষণ চূড়ান্ত

জুনের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে স্প্যানিস লা-লিগা৷ স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এই ঘোষণা দিয়েছেন। খবরটি জানিয়েছে বিবিসি স্পোর্টস।

মহামারী করোনা ভাইরাসে রীতিমতো স্থবির করে দিয়েছে পুরো বিশ্বকে। এই ভয়াবহ ভাইরাসে বন্ধ হয়ে গেছে ক্রীড়াঙ্গন। বিশেষ করে ইউরোপে ভাইরাসটি ব্যাপক তান্ডব চালানোয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় টপ ফাইভ লীগের মতো জনপ্রিয় আসর গুলো।

তবে করোনা মহামারীর ধাক্কা সামলে এবার ফুটবল মাঠে ফেরাতে তড়িঘড়ি করছে প্রতিটি দেশ। এর মধ্যেই জার্মানির বুন্দেসলিগা শুরএ হয়ে গেছে। ১৫ জুন থেকে খেলা শুরু হয়েছে জার্মানিতে। সেই পথে এবার হাটছে স্পেনও। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ আজ ঘোষণা দিয়েছেন, ৮ জুন থেকে শুরু হতে যাচ্ছে ২০১৯-২০ মৌসুমের অমীমাংসিত লা-লিগা।

অথচ লীগ শুরু হয়ে জল্পনা কল্পনা হচ্ছিল। লা-লিগা সভাপতি হাভিয়ের তেবাস ঘোষণা দিয়েছিলেন, জুনের ১২ তারিখ সেভিয়া-রিয়াল বেটিস ম্যাচ শুরু হতে পারে লীগ। এরজন্য সরকারের সিদ্ধান্তের প্রয়োজন ছিল তাদের। তবে প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এর আগেই লীগ শুরুর ঘোষণা দিয়ে বলেছেন, স্পেন তার যা করা উচিত তা করেছে এবং এখন সবার জন্য নতুন দিগন্তের সূচনা হচ্ছে। এখন সময় এসেছে প্রতিদিনের কার্যক্রম ফিরিয়ে আনার।

এদিকে সরকারের এমন সিদ্ধান্ত অত্যন্ত সন্তুষ্ট বলে জানিয়েছে লীগ সভাপতি হাভিয়ের তেবাস। তিনি বলেছেন, এটি ক্লাব খেলোয়াড় কোচ সিএসডি (জাতীয় ক্রীড়া পরিষদ) এবং এজেন্টদের দুর্দান্ত কাজের ফল। তবে আমরা আমাদের নজর রাখবো। স্বাস্থ্যবিধি অনুসরণ করা এবং মহামারীটি ফিরে যাতে না আসে তা নিশ্চিত করা জরুরি।

এর আগে প্রথমে একক ভাবে ফুটবলারদের অনুশীলন করার অনুমতি স্প্যানিস সরকার। গত সপ্তাহ থেকে গ্রুপ অনুশীলনেরও অনুমতি দেয় তারা। মার্চের ১২ তারিখ বন্ধ হয়ে যাওয়া লীগে ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ ম্যাচ ৫৬ পয়েন্ট। তাই তো লিওনেল মেসি-সার্জিও রামোসরা করোনাকালে দুর্দান্ত এক লীগ শুরুর আভাস দিচ্ছেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close