বাংলাদেশ

বুধবার সকালে একসাথে ৫ সন্তান জন্ম দিলেন লাকসামের এক মা

আব্দুল কাইয়ুম : কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় বুধবার (১২ অগাস্ট) সকালে লাকসাম জেনারেল হাসপাতালে একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা।

ঐ গৃহবধূর বাড়ি লাকসাম থানার পোলাইয়া ইকবাল নগর এলাকায়, উত্তরদা ইউপি মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী ঐ ৫ সন্তানের জননী।

হাসপাতালের ম্যানেজার এমদাদুল হক এক বিবৃতিতে বলেন, বুধবার সকাল ৯ টার সময় ঐ নারী হাসপাতালে এসে ভর্তি হন, পরক্ষনে গাইনী বিশেষজ্ঞ ডাক্তার লতিফা আহমেদ সকল চেকাপ করার পর তার নরমাল ডেলিভারি হবে বলে জানান।

সকাল ১০ঃ৩০ এর দিকে একে একে ঐ নারী ৫ টি সন্তান প্রসব করেন যার মধ্যে ৩ জন ছেলে ২ জন মেয়ে। কর্তব্যরত চিকিৎসক লতিফা আহমেদ জানান, সন্তান গুলো মাত্র ৭ মাসেই ভূমিষ্ট হয়েছে এবং তাদের প্রত্যেকের ওজন ও অনেক অল্প তাই এখনো ঝুকি আছে তাদের নিয়ে, তাদের দ্রুত সুস্থ করে তোলার জন্যে প্রাথমিকভাবে জরুরি চিকিৎসা চালিয়ে যাচ্ছি, তবে তাদের ওজন অল্প হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

সন্তানদের বাবা হাফেজ মাওলানা মিজানুর রহমান জানান, এর আগে তার একটি সন্তান হয়েছিলো কিন্তু সে সন্তান মারা গেছে, তাই তার স্ত্রী ৫ সন্তান জন্ম দিয়েছে এই খবর শুনে তিনি অত্যান্ত আনন্দিত, এবং তিনি তার ৫ সন্তানের জন্য সকলের কাছে প্রার্থনা চেয়েছেন।

এদিকে কুমিল্লা জেনারেল হাসপাতালের ম্যানেজার এমদাদুল হক বুধবার বিকালে বিষয়টি নিশ্চিত করার পর সব দিকে এই খুশির সংবাদ ছড়িয়ে পরে। লাকসামের সীমানা পেড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে খবরটি দেশব্যাপী ছড়িয়ে যাওয়ায় ঐ ৫ সন্তান এবং তাদের মা’কে একপলক দেখার জন্যে চতুর্দিক থেকে সাধারণ জনগণ হাসপাতালে ভীড় জমাচ্ছে।

Show More

Related Articles

Back to top button
Close
Close