খেলার খবর

কে যাবে সেমিফাইনালে বায়ার্ন নাকি বার্সেলোনা? কি বলছে পরিসংখ্যান

আব্দুল কাইয়ুম :বার্সালোনা বনাম বায়ার্ন মিউনিখ কে জিতবে ফুটবলের এই হাই ভোল্টেজ ম্যাচে? বিশ্বের সকল ফুটবল প্রেমীদের তাই চোখ থাকবে আজ রাত টিভির পর্দায়। করোনার ভয়ে ভীত সারাবিশ্ব তেমনি ভীত ক্রীড়াঙ্গন, ঠিক এমন সময়ে আবার ফুটবল মাঠে ফিরেছে, ফিরেছে দর্শকদের পছন্দের খেলোয়াড়েরা যাদের পায়ের যাদু দেখার জন্যে এতদিন কোটি কোটি ফুটবল প্রেমী অপেক্ষার প্রহর গুনেছিলো।

অবশেষে শুরু ও হয়েছে ফুটবলের ক্লাব পর্যায়ের সব থেকে মর্যাদার আসর উয়েফা চ্যাম্পিয়নস লীগ। বাংলাদেশ সময় আজ রাত ১ টার সময় পর্তুগালের লিসবনে মাঠে নামবে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এবং জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

আগে যেখানে দুই লেগ মিলিয়ে হোম এবং এ-ওয়ে গোলের পার্থক্য অনুসারে জয়ী দল পরবর্তী রাউন্ড খেলার যোগ্যতা অর্জন করতো সেখানে এবারের আসরের মাঝামাঝি সময়ে এসে করোনার কারনে নিয়ম পরিবর্তন করে নক – আউট সিস্টেম করে দিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। যেহেতু নক আউট সিস্টেম তাও আবার কোয়ার্টার ফাইনাল, যে জয়ী হবে সে চলে যাবে সেমিফাইনালে। এমন এক কঠিন ম্যাচকে ঘিরে চলছে ফুটবল প্রেমীদের মাঝে উত্তেজনা।

বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনা সর্বশেষ ৫ ম্যাচের মুখোমুখিতে বায়ার্ন মিউনিখ জয়লাভ করেছে ৪ ম্যাচ এবং অপর ম্যাচটি জয়লাভ করেছে বার্সেলোনা।
সর্বশেষ ৫ ম্যাচের ফলাফল,
২৪-০৪-২০১৩ বায়ার্ন মিউনিখ ৪-০ বার্সেলোনা
০২-০৫-২০১৩ বায়ার্ন মিউনিখ ৩-০ বার্সেলোনা
২৪-০৬-২০১৩ বায়ার্ন মিউনিখ ২-০ বার্সেলোনা
০৭-০৫-২০১৫ বায়ার্ন মিউনিখ ০-৩ বার্সেলোনা
১৩-০৫-২০১৫ বায়ার্ন মিউনিখ ৩-২ বার্সেলোনা

Show More

Related Articles

Back to top button
Close
Close