খেলার খবর

৭০০ গোলের এলিট ক্লাবে লিওনেল মেসি ; পেছনে ফেললেন রোনালদোকে

ক্রীড়া প্রতিবেদক : ইতিহাসের সপ্তম ফুটবলার হিসেবে ক্যারিয়ারে ৭০০ গোল করার এলিট ক্লাবে বার্সেলোনার আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি। রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেন মেসি। বর্তমানে ফুটবল খেলেন মেসি এমন ফুটবলার হিসেবে মেসি দ্বিতীয় ফুটবলার যিনি ৭০০ গোল করার কীর্তি গড়লেন। এর আগে এই কীর্তি করে দেখিয়েছেন লিওনেল মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।

লিওনেল মেসি! ফুটবল মাঠে রেকর্ড ভাঙা – গড়া তার কাছে ডাল-ভাতের মতো। প্রায় প্রতিদিন নতুন নতুন উচ্চাতায় পৌঁছেন লিও। ক্যারিয়ারের যত কীর্তি করে দেখিয়েছেন মেসি যা অধিকাংশই রেকর্ডময়। গত রাতে গড়লেন আরেক মাইলস্টোন।

ম্যাচের ৪৮ মিনিট। ডি-বক্সের ভিতরে বার্সা রাইটব্যাক সেমেদো ফাউলের শিকার হন। পেনাল্টির বাঁশি দেন রেফারি। স্পট কিক পানেকা শটে গোল করে ক্যারিয়ারের ৭০০ তম গোল করেন লিওনেল মেসি। নতুন এক মাইলফলক ছুঁয়ে ইতিহাস খুদে জাদুকর। বর্তমানে ফুটবল এমন ফুটবলারদের মাঝে দ্বিতীয় খেলোয়াড় মেসি যিনি ৭০০ গোল করলেন। এর আগে এই কীর্তি করে দেখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সব মিলিয়ে মেসি-রোনালদো সহ সাত ফুটবলার ৭০০ গোলের এলিট ক্লাবে নাম লিখিয়েছন।

তবে এই মাইলফলক ছুঁতে রোনালদো এক জায়গায় ঠিকই পেছনে ফেলেছেন মেসি। ৭০০ গোল করতে মেসির লেগেছে ৮৬২ ম্যাচ। যেখানে রোনালদোর লেগেছিল ৯৭৪ ম্যাচ। ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি ৭০০ গোলের ৬৩০ টি করেছেন বার্সেলোনার নীল-মেরুণ জার্সিতে। আর্জেন্টিনার জার্সিতে আছে ৭০ গোল।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close