খেলার খবর

১৩ জুন মাঠে ফিরছে ইতালিয়ান সিরি আ

করোনা ভাইরাসের কারণে আপাতত বন্ধ থাকা ২০১৯-২০ মৌসুমের ইতালিয়ান সিরি আ মাঠে ফিরতে পারে ১৩ জুন। আজ এক বৈঠকে ভোটাভুটিতে এই তারিখ নির্ধারিত হয়েছে। তবে সরকারের নির্দেশ পেলেই মাঠে নামতে পারবেন রোনালদো-দিবালা-লুকাকুরা। খবরটি জানিয়েছে স্কাই স্পোর্টস।

মহামারী ভাইরাস কোভিড নাইন্টিনের কারণে মার্চের ৮ তারিখ বন্ধ ঘোষণা করা হয় ইউরোপীয়ান ফুটবলের জনপ্রিয় আসর ইতালিয়ান সিরি আ। ক্রমশই ইতালিতে করোনা পরিস্থিতি নাজুক হতে থাকায় লীগ শুরু নিয়ে সংশয় তৈরি হয়। গুঞ্জন ছিল লীগ বাতিল হতে পারে অথবা জুভেন্টাসকে চ্যাম্পিয়ানস ঘোষণা করে লীগ সমাপ্তি দেওয়া। তবে আশার কথা হচ্ছে গত মাসের শেষদিক থেকে ইতালিতে ধীরে ধীরে করোনা ভাইরাসে মৃত্যু ও সংক্রমণ কমতে থাকায় আবারও মাঠে ফুটবল ফেরার অপেক্ষায় আছে লীগ কর্তৃপক্ষ ও ক্লাব গুলো।

স্কাই স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, বুধবার সিরি আ লীগ কমিটির এক অ্যাসেম্বলিতে ভোটাভুটি হয় লীগ শুরুর তারিখ করতে। ভোটে আগামী মৌসুম ১৩ জুন শুরু করতে ভোট দিয়েছে ১৬ টি ক্লাব। বিপরীতে ৪ টি ক্লাব ২০ জুনের পরে লীগ শুরুর পক্ষে ভোট দিয়েছে।

ইতালির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো ঘোষণা দিয়েছেন, সরকার ও ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সম্মতিতে ১৮ মে থেকে খেলোয়াড়রা গ্রুপ অনুশীলন করতে পারবেন। এই নিয়ে একটি প্রটোকল দিয়েছে তারা। তবে প্রটোকলে বলা হয়েছে কোনো খেলোয়াড় বা স্টাফ ১৮ মে এর পরে করোনা ভাইরাসে আক্রান্ত হন তবে পুরো স্কোয়াডকে ১৫ দিনের জন্য কোয়ারান্টাইনে থাকতে হবে।

৮ মার্চ লীগ বন্ধ হওয়ার পর থেকে এখন পর্যন্ত কোভিড নাইন্টিনে সিরি আ’র বিভিন্ন ক্লাবের ১৯ জন ফুটবলার আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ছিলেন জুভেন্টাস ফরোয়ার্ড পাউলো দিবালা, ডেনিয়েল রুগানি সহ অনেক তারকা ফুটবলার। গত সপ্তাহেই ফিউরেন্টিনার ৬ জন ফুটবলার ও সাম্পোদরিয়ার ৪ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে প্রিমিয়ার লীগের খেলোয়াড়দের সপ্তাহে ২ বার করোনা ভাইরাসে পরিক্ষা করা হবে। যার মধ্যে অনুশীলনে আসার ৪৮ ঘন্টা আগেও করা হবে। আজ এক ভিডিও কনফারেন্স বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্কাই স্পোর্টস নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, প্রিমিয়ার লিগের খেলোয়াড় এবং কোচদের বলা হয়েছে তারা পরবর্তী সপ্তাহে অনুশীলনে ফিরে যাওয়ার সময় ঝুঁকিতে না পড়ার বিষয়টি নিশ্চিত করার জন্য সবকিছু করা হচ্ছে।

অনেক ফুটবলারই এই পরিস্থিতিতে মাঠে ফিরতে নারাজ। সংকটময় এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন বলেছেন সার্জিও আগুয়েরোরা। আর তাই লীগ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, খেলোয়াড়দের সপ্তাহে ২ বার ও অনুশীলন করার ৪৮ ঘন্টা আগে করা হবে করোনা ভাইরাস পরিক্ষা। এছাড়া শ্বাসকষ্ট ও কার্ডিয়াকের অন্তর্নিহিত সমস্যা পরিক্ষা করার জন্য রাখা হবে মিনি মেডিকেল।

ভিডিও কনফারেন্স বৈঠকে যুক্ত ছিলেন প্রিমিয়ার লীগের ক্লাব গুলোর বেশ কয়েকজন অধিনায়ক জর্ডান হেন্ডারসন, হ্যারি ম্যাগুয়ার, সিজার আজপিলিকুয়েটা মার্ক নোবেল ও ট্রয় ডিনিরা। এই সময় সব খেলোয়াড়দের অনুশীলনে ফেরা নিয়ে ৪০ পৃষ্ঠার একটি প্রটোকল দেওয়া হয়। জুনের ১৯ তারিখের দিকে মাঠে গড়াতে পারে বিশ্ব ফুটবলের জৌলুশপূর্ণ আসর ইংলিশ প্রিমিয়ার লীগ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close