বাংলাদেশ

সিলেট নগরে অভিযান চালিয়েছে সিসিক স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

অনলাইন প্রতিবেদক, আশংকাজনক ভাবে প্রকোপ বাড়ছে করোনাভাইরাস। সাথে ছড়িয়ে ছিটিয়ে পড়া প্রতিটি অঞ্চলেও এর সংক্রমণ বাড়ছে। ঢাকা ও চট্রগ্রাম এখন পর্যন্ত করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ও সংক্রমণ দেখেছে। এরপরই সিলেটের অবস্থান। ক্রমশ নাজুক হচ্ছে পরিস্থিতি। প্রতিদিনই বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। আর তাই স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে সিলেটকে রেড জোনে রেখেছে।

এই পরিস্থিতিতে সিলেট নগরের হাসান মার্কেট, হকার মার্কেট সহ দোকান পাট বন্ধ রাখার ঘোষণা এসেছে। আজ মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর বিভিন্ন স্থানে ব্যবসায়ী মালিকদের করোনার প্রকোপ রোধ করতে দোকান পাট বন্ধ রাখার অনুরোধ করেন। এতে ব্যবসায়ী সহমত করে তার সাথে একাত্মতা প্রকাশ করেন।

অপরদিকে নগরীতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি রক্ষায় অভিযান চালায় সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার সিলেট নগরের বিভিন্ন স্থানে অভিযান চলাকালে পথচারী,গাড়িচালক ও দোকানদারদের অর্থ জরিমানা করে সিসিক কর্তৃপক্ষ। মাস্ক না পড়া ও শারীরিক দূরত্ব বজায় না রাখায় ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এই অভিযানে। এই অভিযানের নেতৃত্ব দেন সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) মো : জসীম উদ্দীন।

এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট জেলায় আরো ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার ৮ জুন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৬ নমুনা পরিক্ষা করা হয়। এর থেকে ৬০ জনের করোনা শনাক্ত হয়। নতুন করে যারা আক্রান্ত হয়েছেন তারা সবাই সিলেট জেলার বাসিন্দা। তাদের বাড়ি সদর, সিটি কর্পোরেশন, গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায়। এই নিয়ে সিলেট জেলায় কোভিড নাইন্টিনে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৩৯ জনে। প্রাণঘাতি ভাইরাসে ২৪ ঘন্টায় সিলেটে আরো ২ জনের মৃত্যু হয়েছে। তারা সিলেট জেলার বাসিন্দা। এই নিয়ে জেলায় মৃত্যু হয়েছে ২৮ জনের।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close