রাজনীতিসহযোগিতা

শিক্ষার্থীদের আবাসন সংক্রান্ত বিষয়ে পাশে দাঁড়িয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

বিগত কিছুদিন ধরে মিডিয়ায় ভাসছে, ঢাকায় মেস কিংবা বাড়ি ভাড়া করে থাকা শিক্ষার্থীদের প্রতি বাড়িওয়ালাদের অমানবিক আচরণের চিত্র। ভাড়া দিতে বিলম্ব হওয়া অনেক বাড়িওয়ালা সার্টিফিকেট সহ শিক্ষার্থীদের মূল্যবান জিনিসপত্র ময়লার ভাগাড়ে ফেলে দেয়ার ঘটনাও ঘটেছে। শিক্ষার্থীদের এমন অসহায় অবস্থায় পাশে দাঁড়িয়েছে ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

মহামারী করোনার প্রাদুর্ভাবের কারনে বন্ধ সব শিক্ষা প্রতিষ্ঠান। স্বাভাবিক ভাবেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে রাজধানী ঢাকায় গিয়ে পড়াশোনা করা শিক্ষার্থীরা ফিরে গেছে যার যার বাড়ি। যার ফলে ঢাকায় থাকা মেস কিংবা বাড়ির ভাড়া পরিশোধ হয়নি যথাযথ ভাবে। আর এ কারণে বিনা নোটিশে শিক্ষার্থীদের মেস কিংবা বাড়ি থেকে উৎখাত করার পাশাপাশি সার্টিফিকেট সহ মূল্যবান জিনিসপত্র ভাগাড়ে ফেলে দেয়ার একাধিক ঘটনা ঘটেছে। এমন ঘটনাকে ‘অমানবিক’ ও শিক্ষার্থীদের ভবিষ্যতের পথে প্রতিবন্ধকতা উল্লেখ করে ও এমন ঘটনার নিন্দা জানিয়েছে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

সংগঠনটির সম্মিলিত বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি এনামুল হক এক বিজ্ঞপ্তিতে জানান, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রিয় শিক্ষার্থী, ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। বর্তমানে বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। প্রিয় শিক্ষার্থীরা আপনারা যারা মেস ও হোস্টেল থাকেন। বর্তমান পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীরা যদি মেস ও হোস্টেল ভাড়া নিয়ে কোন ধরনের সমস্যার সম্মুখীন হোন। আমাকে জানানোর জন্য অনুরোধ করা হলো। আমরা মেস কিংবা হোস্টেলের মালিকদের সাথে আলোচনার মাধ্যমে আপনাদের যৌক্তিক বিষয় এবং সুষ্ঠ সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবো। আমাদের বিশ্বাস ও আমরা আশাবাদী এই সংকটময় মুহূর্তে মেস কিংবা হোস্টেল মালিকেরা মানবিক দৃষ্টান্ত স্থাপন করবেন এবং শিক্ষার্থী ভাই-বোনেরা আপনারা সুষ্ঠ সমাধান পাবেন। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে আছে এবং যেকোন মানবিক ও যৌক্তিক বিষয়ে সুষ্ঠ সমাধানের জন্য বদ্ধপরিকর।’

বিজ্ঞপ্তিতে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি’র ফোন নাম্বার (০১৭১৫০৭০৯২৬) সংযুক্ত করে বলা হয়, ঢাকা সহ সারা দেশে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী বাড়ি ভাড়া সহ যেকোন সমস্যায় তাদের সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়। যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য ছাত্রলীগের নেতৃবৃন্দরা চেষ্টা চালাবে বলেও জানানো হয়।

Show More

Related Articles

Back to top button
Close
Close