খেলার খবর

লিভারপুলকে চ্যাম্পিয়ান দেখতে চান গুন্দোয়ান

করোনা ভাইরাসের কারণে আপাতত বন্ধ ইংলিশ প্রিমিয়ার লীগ। আশংকা আছে যেভাবে যুক্তরাজ্যে প্রাণহানির সংখ্যা বাড়ছে তাতে বাতিল হতে পারে লীগ। আর তাতেই কপাল পুড়তে পারে লিভারপুলের। ২৫ পয়েন্টের ব্যবধানে শীর্ষে থেকেও শিরোপা উৎসব নাও করতে পারে অল-রেড বাহিনী।

তবে ইংলিশ প্রিমিয়ার লীগ এবারের মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ান ঘোষনা করা উচিত বলে মনে করেন ম্যান সিটির জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান।

করোনা ভাইরাসে মহামারীতে বিপর্যস্ত পুরো বিশ্ব। দিন দিন পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এর ফলে বন্ধ হয়ে গেছে বিশ্বের সব ক্রীড়া আসর গুলো।

ফুটবল,ক্রিকেট,রাগবি,হকি,বাস্কেটবল সহ
বাতিল হয়েছ অলিম্পিকের মতো বৈশ্বিক আসর। আর তাই বিপাকে পড়েছে ক্রীড়াঙ্গন। এই যেমন মৌসুমের মাঝপথে এসে থেমে যাওয়া ফুটবল লীগ গুলোর চ্যাম্পিয়ান ঘোষণা করা হবে কাকে নাকি কাউকেই দেওয়া হবে না?

এ নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন ম্যানচেষ্টার সিটির জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান। দুর্দান্ত মৌসুম কাটানো লিভারপুলকে এই মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা দেওয়া যায় কিনা? এমন প্রশ্নে গুন্দোয়ান বলেন, হ্যা অবশ্যই আমি মনে করি তাদের জয়ী ঘোষণা করা উচিত। এতে আমার কোনো আপত্তি নেই,একজন ফুটবলার হিসেবে আমাকে ন্যায়সঙ্গত থাকতে হবে।’

লিভারপুল এই মৌসুমে যে দুর্দান্ত ভাবে কাটিয়েছে তাতে এবার শিরোপা দৌড় থেকে হটানোর কোনো সাধ্য ছিল না কারোর।লীগের বাকি মাত্র নয় ম্যাচ এর মধ্যে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দল ম্যান সিটি থেকে ২৫ পয়েন্টে এগিয়ে। লীগের ২ ম্যাচ জিতলেই ৩০ বছরের অধরা শিরোপা উৎসব করতে পারতো সালাহ-মানে-ভ্যান ডাইকরা। তাই অলৌকিক কিছু না ঘটলে ইয়ুর্গ্লেন ক্লপ বাহিনী যে শিরোপা জিতবে সেটা চোখ বন্ধ করে বোঝা যায়।

উল্লেখ্য ইংলিশ প্রিমিয়ার লীগ আপসতত ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত রয়েছে। আগামী এপ্রিল মাসের ৩ তারিখ লীগের ক্লাবগুলোর বৈঠকে বসার কথা আছে। স্বাভাবিক ভাবে লীত শেষ হতো মে মাসের ১৭ তারিখের মধ্যে। তবে করোনা প্রকোপে সেটা এবার প্রায় অসম্ভব, তাই প্রিমিয়ার লীগ বাতিলের শক্ষা প্রকোপ।

এদিকে উয়েফা সভাপতি আলেক্সান্দসর সেফেরিন বলেছেন, জুনের মধ্যে লিগগুলো শেষ না হলে মৌসুম বাতিল করা হতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close