খেলার খবর

লা লীগার মুকুট রিয়াল মাদ্রিদের

স্প্যানিস লা লীগার এবারের মৌসুমের শিরোপা ঘরে তুললো জায়ান্ট রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার জোড়া গোলে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা উৎসব নিশ্চিত করে রামোস-বেনজেমারা। অপরদিকে ওসাসুনার কাছে ঘরের মাঠে হেরে বসেছে মেসির বার্সেলোনা।

ভিয়ারিয়ালকে হারালেই শিরোপা নিশ্চিত হবে রিয়াল মাদ্রিদের সেটা আগেই জানা ছিল। মঞ্চ প্রস্তুত ছিল জিদানের দলের জন্য। ম্যাচের ২৯ ও ৭২ মিনিটে জোড়া গোল করে লা লীগা রিয়ালের রেকর্ড ৩৪ তম শিরোপা নিশ্চিত করেন ফরাসী ফরোয়ার্ড করিম বেনজেমা। ৮৩ মিনিটে ভিসেন্তে ইবোরা ভিয়ারিয়ালের হয়ে এক গোল শোধ দেন। বাকি সময় আর কোনো দল না করায় ২-১ গোলের জয় মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। তাতে দুই মৌসুম পর আবারও লীগ শ্রেষ্ঠত ফিরে পেল রিয়াল।

অপরদিকে শিরোপা প্রত্যাশী বার্সেলোনা হেরে গেছে ওসাসুনার কাছে। শিরোপা জিততে হলে মহা সমীকরণ ছিল কাতালানদের সামনে। লীগের শেষ দুই ম্যাচ হারতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে। আর দুই ম্যাচ জিতলেই শিরোপা জিতবে বার্সা। এমন সমীকরন নিয়ে খেলতে নামা বার্সা ঘরের মাঠ নূ-ক্যাম্পে ম্যাচের ১৫ মিনিটে গোল খেয়ে বসে। ম্যানুয়েল আরনিজ গোল করেন ওসাসুনার হয়ে৷ দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে বার্সাকে সমতায় ফেরান লিওনেল মেসি। গোল করতে মরিয়া বার্সাকে লিড নিতে দেয়নি ওসাসুনার রক্ষণ। ব্রেথওয়েট ও সুয়ারেজের দুটি অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। ম্যাচের অতিরিক্ত সময়ে উল্টো আরেক গোল খেয়ে বসে বার্সা। রবার্তো টোরেসের গোলে কপাল পুড়ে বার্সার।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close