খেলার খবর

রোনালদো-বুফনের রেকর্ড গড়া ম্যাচে জুভেন্টাসের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক : ক্রিষ্টিয়ানো রোনালদো ও পাউলো দিবালার রসায়নে জয়ের ধারা অব্যাহত রেখেছে জুভেন্টাস। ইতালিয়ান সিরি আ’তে তুরিন ডার্বিতে তুরিনকে ৪-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।

জুভেন্টাসের হয়ে এই ম্যাচ খেলতে নেমে নতুন মাইলফলক গড়েছেন জিয়ানলুইজি বুফন। পাউলো মালদিনিকে টপকে সিরি আ’তে সবচেয়ে বেশি (৬৪৮) ম্যাচ খেলার মাইলফলকে বুফন। কিংবদন্তি এই গোলকিপারের রেকর্ড গড়া ম্যাচ জয় দিয়ে রাঙ্গিয়ে রাখে রোনালদো-দিবালারা।

ঘরের মাঠে ৩ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাউলো দিবালা। পূনরায় লীগ শুরুর পর টানা পঞ্চম ম্যাচে গোল করলেন দিবালা। যা মৌসুমে দশম গোল তার। ২৯ মিনিটে রোনালদোর পাসে ব্যবধান ২-০ করেন হুয়ান কুদ্রার্দো। তুরিনের হয়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান করান আন্দ্রে বেলত্তি। দুর্দান্ত ফর্মে থাকা ক্রিস্টিয়ানো রোনালদো গোল পান ৬১ মিনিটে। সিরি আ’তে প্রথমবার ফ্রি-কিক থেকে গোল করেন পর্তুগীজ যুবরাজ। এই গোলের মধ্য দিয়ে রেকর্ড বুকে রোনালদো।১৯৬০-৬১ মৌসুমের পর প্রথম খেলোয়াড় হিসেবে জুভেন্টাসের জার্সিতে ২৫ টি গোল করার কীর্তি গড়েন রোনালদো। সর্বশেষ ১৬ ম্যাচে ১৫ গোল জুভ ফরোয়ার্ডের। ম্যাচের শেষদিকে আত্মঘাতী গোলের সুবাদে ৪-১ গোলের জয় নিশ্চিত হয় জুভেন্টাসের। টানা অষ্টম শিরোপা জিততে ভালো এগিয়ে যাচ্ছে তুরিনের ওল্ড লেডিরা।

৩০ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট সিরি আ’র শীর্ষে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা ল্যাজিওর পয়েন্ট ৬৮। ইন্টার মিলানের সংগ্রহ ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close