খেলার খবর

রিয়ালকে আরো পেছনে ফেললো বার্সেলোনা

আজ-কাল,ডেস্ক:স্প্যানিস লা লীগায় আনসু ফাতি ও লিওনেল মেসির গোলে লেগানেসকে ২-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ান বার্সেলোনা। গতরাতে নূ-ক্যাম্পে এই জয়ের ফলে নিজেদের মাঠে টানা ৩৯ ম্যাচ অপরাজিত কাতালান।

৯৯ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়াম নূ-ক্যাম্প। সবসময় যেখানে খেলতে নামলে দর্শকদের ঠাসা থাকে সেখানে আজ শূণ্যতা৷ তবে কৃত্রিম ভাবে দর্শকদের গ্যালারিতে এনেছে লা লীগা কর্তৃপক্ষ । তবে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি বার্সেলোনার। শুরুর ২০ মিনিট পর্যন্ত লেগানেস কিছুটা ভীতি ছড়ালেও পরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মেসিরা৷ ম্যাচের ৪২ মিনিটে দুর্দান্ত গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন লা মাসিয়া একাডেমি উঠে আসা আনসু ফাতি। এই মৌসুমে লা লীগায় এটি তার ৫ম গোল। প্রথমার্ধের ৪৪ মিনিটে রাকিটিচের বাড়ানো বলে মেসির হেড ঠিক জায়গায় পড়লে লিড দ্বিগুণ হতো বার্সার। তবে প্রথামার্ধের আরো কোনো গোল না হলে ১-০ এগিয়ে থেকে বিরতিতে যায় কিকে সেতিয়েনের দল।

দ্বিতীয়ার্ধের নড়েচড়ে বসে বার্সেলোনা। লিওনেল মেসি ও নেলসন সেমেদোর দারুণ কম্বিনেশন থেকে বল পেয়ে গোল করেন অ্যান্তোনিও গ্রিয়েজম্যান। তবে সেমেদো অফসাইডে থাকায় ভিএআর প্রযুক্তির সাহায্যে গোলটির বাতিল হয়৷ এ যাত্রায় লেগানেস বেঁচে যায়। তবে ম্যাচের ৬৪ মিনিটে মাঝ মাঠ থেকে মেসি যখন তিনজনকে ড্রিবলিং করে বল নিয়ে ডি-বক্সে ঢুকেন তখন লেগানেসের রোবেন নেবেস ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে গোল করে বার্সাকে ২-০ গোলের লিড এনে জয় নিশ্চিত করেন লিওনেল মেসি। এটি এবারের মৌসুমে লা লীগায় মেসির ২১ তম গোল। ক্যারিয়ারের গোল সংখ্যা দাঁড়ালো ৬৯৯ -তে। আর ১ টি গোল করলেই ৭০০ গোলের ক্লাবে যোগ দিবেন আর্জেন্টাইন জাদুকর।

এই জয়ের ফলে ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের ঝুলিতে আছে ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট।


Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close