আন্তর্জাতিকব্রেকিং নিউজস্বাস্থ্য

যুক্তরাষ্ট্র যেন এক মৃত্যুপুরি, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯৫ হাজার

অনলাইন ডেস্ক ;

করোনা ভাইরাসে নাকাল পুরো বিশ্ব বাসী। দিনের পর দিন বেড়েই চলেছে মৃতের ও আক্রান্তের সংখ্যা। গড়ে প্রতি মিনিটে প্রাণ যাচ্ছে ৫ জনের। মিনিটে আক্রান্ত ৫৯ জন এর মতো। করোনার হটস্পট যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ১৯ শতাধিক মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার মার্কিনী।

করোনা ভাইরাসে মূল কেন্দ্রস্থল এখন বিশ্বের সবচেয়ে উন্নত ও ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্র। হু হু করছে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর মিছিল। এ যেন এক মৃত্যুপুরি পুরো যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘন্টায় প্রান গেছে আরো ১৯০০ শ মানুষ মারা গেছেন, নতুন আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার মানুষ। এই নিয়ে দেশটিতে কোভিড নাইন্টিনে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৬৯১ জনে ,আক্রান্ত সংখ্যা দৃষ্টি সীমার বাইরে ৪ লাখ ৬৮ হাজার। এর মধ্যে দেশটিতে প্রাণ গেছে শতাধিক প্রবাসী
বাংলাদেশির।

যুক্তরাষ্টে সবচেয়ে ভয়াবহ অবস্থা নিউইয়র্কে। মরণব্যাধি করোনা ভাইরাসে রাজ্যটিতে আক্রান্ত ১ লাখ ৫৯ হাজার, যা স্পেন ও ইতালি থেকে বেশি। মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৭ জনের। ভাইরাসটিতে নতুন করে মারা গেছেন ৭৯৯ জন, যা দিনের হিসেবে সর্বোচ্চ।

এদিকে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ফ্রান্সে। যুক্তরাষ্টের পর ভাইরাসটির নতুন হটস্পট মনে করা হচ্ছে ফ্রান্সকে। গত ২৪ ঘন্টায় ১৩ শ মানুষের প্রাণ গেছে দেশটিতে, আক্রান্ত হয়েছেন ৪ হাজার। এখন পর্যন্ত ফ্রান্সে কোভিড নাইন্টিনে প্রাণ গেছে ১২ হাজার এর বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৭ হাজার।

মৃত্যুর মিছিল বাড়ছে যুক্তরাজ্যেও। একদিনে নভেল করোনা ভাইরাসে মারা গেছেন ৮৮১ জনের। নতুন ভাবে আক্রান্ত সাড়ে ৪ হাজার মানুষ। ব্রিটিশ মূলকে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন প্রায় ৮ হাজার ছুই ছুই (৭৯৭৮)।আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার।

গত কয়েক সপ্তাহের তুলনায় মৃত্যু মিছিল কিছুটা কমেছে ইতালি ও স্পেনে। কোভিড নাইন্টিনে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইতালিতে, নতুন করে মারা গেলেন আরো ৬১০ জন। এই নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেছে ১৮ হাজার, আক্রান্ত ১ লাখ ৪৩ হাজার। স্পেনে ৬৫৫ জন মারা গেছেন গত ২৪ ঘন্টায়, মোট এই সংখ্যা সাড়ে ১৫ হাজার। আক্রান্ত হয়েছেন ভাইরাসটিতে দেড় লাখ মানুষ।

সারা বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মারা গেছেন রেকর্ড ৭ হাজার ২৩৪ জন মানুষ।নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার। এখন পর্যন্ত করোনা ভাইরাসে পুরো বিশ্বে প্রান গেছে ৯৫ হাজার মানুষের। সর্বমোট আক্রান্ত সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close