আন্তর্জাতিকব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়ালো

অনলাইন ডেস্ক ;

মহামারি করোনা ভাইরাসে বিশ্বে প্রথম দেশ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৮ শ’র বেশি মানুষ। আক্তারের সংখ্যা সাড়ে পাঁচ এর কাছাকাছি। মৃতের সংখ্যা বাড়ছে যুক্তরাজ্যেও, গত কয়েকদিনের সাথে পাল্লা দিয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৯১৭। তবে আশার কথা সুস্থ হয়ে উঠছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

করোনা ভাইরাসে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। মার্কিন মূলুকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। প্রথম দেশ হিসেবে মৃতের সংখ্যা ২০ হাজার এর ঘরে দেশটিতে। নতুন মৃত্যু ১৮ শ ৩০ জন। মোট মৃত্যু ২০ হাজার ৫৮০ তে দাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩০ হাজার মানুষ, মোট এই সংখ্যাটি ৫ লাখ ৩২ হাজার এর উপরে।

করোনা ভাইরাসে যুক্তরাষ্টে নাকাল নিউইয়র্ক। রাজ্যটিতে ১ লাখ ৮১ হাজার। যা স্পেন, ইতালি থেকেও বেশি। এক নিউইয়র্কে এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ গেছে ৭৮৩ জনের। এই অবস্থায় শনিবার নিউইয়র্কে সব স্কুল, কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন শহরটির মেয়র ডি ব্লেসিও।

কিন্তু রাজ্যটির গর্ভনর আন্দ্রে ম কুমো এটাকে সম্পূর্ণ ব্যক্তিগত মতামত হিসেবে বর্ণনা করেন। কুমো বলেন, অন্য কোনো রাজ্যের সাথে সম্বনিত হয়ে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া অর্থবোধ করে না।

প্রাণঘাতি ভাইরাসটিতে ইতালিতে প্রাণ গেছে ১৯ হাজার ৪৬৮ জনের । গত ২৪ ঘন্টায় নতুন মারা গেছেন ৬১৯ জন। করোনা ভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার।

কোভিড নাইন্টিনের ভয়াবহতায় বিপর্যস্ত স্পেনে নতুন করে মারা গেছেন ৫২৫ জন। মোট মারা গেলেন দেশটিতে ১৬ হাজার ৬০৬ জনের। ভাইরাসটিতে সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৫৭ হাজার এর উপরে।

করোনা ভাইরাসে নতুন হটস্পট ফ্রান্সে জ্যামিতিক হারে বাড়ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে প্রাণ গেছে ৬৩৫ জনের। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৮৩২ এ। ফ্রান্সে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ১ লাখ ২৯ হাজার।

মৃত্যুর মিছিল ক্রমান্বয়ে বাড়ছে যুক্তরাজ্যে। উন্নত চিকিৎসা ব্যবস্থাকে রীতিমতো বুড়োআঙুল দেখিয়ে ক্রমশ দেশটিতে প্রকোপ বাড়ছে কোভিড নাইন্টিনের। একদিনে যুক্তরাজ্যে ভাইরাসটিতে মারা গেছেন ৯১৭ জনের, মোট এই সংখ্যা ৯ হাজার ৮৭৫ জনে পৌঁছে গেছে। নতুন করে আক্রান্ত আরো ৫ হাজার মানুষ, মোট আক্রান্ত হয়েছেন এখন পর্যন্ত প্রায় ৭৯ হাজার।

এদিকে স্বস্তির খবর করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। আইসিইউ থেকে আগেই বের করা হয়েছিল এবার দিলেন দিলেন একটি বার্তা। সংক্ষিপ্ত ওই বার্তায় সেন্ট থমাস হাসপাতালের ন্যাশনাল হেলথ সার্ভিসের সবাইকে ধন্যবাদ জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী। বরিস জনসন বলেন, আমি তাদের যথেষ্ট পরিমাণ ধন্যবাদ দিতে পারবো না। আমি আমার জীবনের জন্য চির ঋণী তাদের কাছে।

ইরানে নতুন করে মারা গেছেন ১২৫ জনের, মোট এই সংখ্যা দাঁড়ালো সাড়ে ৪ হাজার এর কাছাকাছি। আক্রান্ত ৭০ হাজার। আক্রান্তের দিক দিয়ে মৃত্যুর হার অনেকটা কম ইউরোপের দেশ জার্মানিতে। করোনা ভাইরাসে দেশটিতে ১ লাখ ২৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২ হাজার ৮ শ মানুষ।

সারা বিশ্বে মরণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৮৩৭ জন।আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৭ লাখ ৮০ হাজার এর মতো।

সূত্র ; নিউইয়র্ক টাইমস,ওয়ার্ল্ডোমিটার

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close