আন্তর্জাতিকব্রেকিং নিউজস্বাস্থ্য

যুক্তরাষ্ট্রের জন্য অপেক্ষা করছে কঠিন ও দুঃখজনক সপ্তাহ ; মার্কিন সার্জন জেনারেল

আজ-কাল আন্তর্জাতিক ডেস্ক :

করোনা ভাইরাসে সবচেয়ে কোনঠাসা মার্কিন যুক্তরাষ্ট্র। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই প্রাণ যাচ্ছে হাজার খানেক মার্কিনীদের। বিশেষজ্ঞরা বলছেন ভাইরাসটির হটস্পটে পরিণত হয়েছে দেশটি।

গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ গেছে ১ হাজার ১৬৫ জনের। কোভিড নাইন্টিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ২৩৬ জন। আর এমন পরিস্থিতি দেখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগেই বলে দিয়েছেন, ‘ দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর সবচেয়ে বেশি প্রাণহানির আশংকায় যুক্তরাষ্ট্র এবং আগামী দুই সপ্তাহ খুবই কঠিন সময় বলে’ অ্যাখ্যা দেন।

এবার ট্রাম্পের সাথে সুর মেলালেন মার্কিন যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল জেরোমে অ্যাডামস। হোয়াইট হাউসে ফক্স নিউজকে তিনি বলেন, ‘ খুব স্পষ্ট ভাবে এটি অধিকাংশ আমেরিকানদের জন্য খুবই কঠিন ও দুঃখজনক সপ্তাহ অপেক্ষা করছে। এটি আমাদের পার্ল হারবার ও ৯/১১ মনে করিয়ে দিচ্ছে।’

এদিকে হোয়াইট হাউসের করোনা ভাইরাসের বিশেষজ্ঞ কমিটির সদস্য ড. অ্যান্টনিও ফাউসি বলেছেন, ‘ করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সরকার লড়াই করছে।
এসময় তিনি বিশ্বব্যাপি করোনা ভাইরাস রুখতে আহবান করেন এবং ভ্যাকসিন আবিস্কারের ওপর জোরদার করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও হাল ছাড়তে রাজি নন, তিনি মনে করেন অবশেষে করোনার একটা সমাধান করবে যুক্তরাষ্ট্র। ট্রাম্প বলেন,’ আমরা টানেলের শেষ দেখতে শুরু করেছি তবে আমরা যে কাজ তা নিয়ে গর্বিত হব। ‘

এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে কোভিড নাইন্টিনে আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার৷ মারা গেছেন ৯ হাজার ৬১৬ জন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close