ব্রেকিং নিউজআন্তর্জাতিকস্বাস্থ্য

যুক্তরাজ্যে এক দিনে রেকর্ড ৩’শ মানুষের মৃত্যু

আজ-কাল অনলাইন ডেস্ক, দিন করোনা ভাইরাসে বিপর্যস্ত হতে যাচ্ছে যুক্তরাজ্যও। ২৪ ঘন্টায় যুক্তরাজ্যে রেকর্ড ৩২১ জনের মৃত্যু। এই নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭৮৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার এর বেশি। উল্লেখ কোভিড নাইন্টিন পজিটিভ হয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

এই পরিস্থিতিতে করোনা আক্রান্তদের সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভেন্টিলেটর আমদানিতে জোর দিয়েছে ব্রিটিশ সরকার। কনজারভেটিভ পার্টির নেতা মাইকেল গভ বলেছেন, ‘আমরা বিভিন্ন দেশ ও ইউরোপীয় ইউনিয়ন থেকে আরো ভেন্টিলেটর কিনছি। ‘

এ দিকে যুক্তরাষ্ট্রে বেড়েই চলেছে করোনার প্রকোপ। এর মধ্যে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে, প্রাণহানি হয়েছে তিন হাজার মানুষের। তবে সবচেয়ে নাজেহাল অবস্থা নিউইয়র্কের। এর মধ্যে মৃতের সংখ্যা ১৫ শ ও আক্রান্ত ৭৫ হাজার র বেশি। নতুনভাবে সংক্রমিত হয়েছেন ৯ হাজার মানুষ।

ইতালিতে বেড়েই চলেছে মৃতের ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ৮ শতাধিক মানুষের প্রাণ গেছে দেশটিতে। মোট ১২ হাজারের বেশি মানুষ মারা গেছেন। মোট আক্রান্ত ৭৭ হাজার।

স্পেনে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, ৮ শ মানুষ মারা গেছেন নতুন করে। মোট ৮ হাজারের বেশি মানুষের প্রাণ নিল করোনা ভাইরাস।

রাশিয়ায় রেকর্ড ৫০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন, মৃত্যু হয়েছে ১৮ জনের। পাকিস্তানে ১৮ শ মানুষ করোনায় আক্রান্ত। বিশ্বে জুড়ে ৮ লাখ ছাড়িয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ

সুত্রঃ বিবিসি,নিউইয়র্ক টাইমস

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close