খেলার খবরব্রেকিং নিউজ

মেসি-সুয়ারেজদের বেতন কাটছে বার্সেলোনা

চীনে উৎপত্তি হলেও মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত এখন পুরো বিশ্ব। চীনের লাশের গন্ধ যেতে না যেতেই ইতালিতে বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা। যেটা বর্তমানে চীনের থেকেও ভয়াবহ অবস্থানে রয়েছে। মৃতের সংখ্যাও দাঁড়িয়েছে চীনের দ্বিগুণ। ইতালির পাশাপাশি এবার স্পেনেও করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে। প্রতিদিনই শতশত মানুষ আক্রান্ত হচ্ছেন, মৃতের সংখ্যাও দাঁড়িয়েছে হাজারের উপরে।

এমতা অবস্থায় স্পেনে বন্ধ হয়ে গেছে সবধরণের ফুটবল। স্প্যানিশ ফুটবলের সোনার হরিণ লা লিগার পাশাপাশি বন্ধ রয়েছে কোপা দেল রে’ও। অন্যদিকে, স্থগিত ঘোষণা করা হয়েছে চ্যাম্পিয়ান্স লিগও। এই অবস্থায় ক্লাবগুলোর আয়ের পথ প্রায় বন্ধ হয়ে গেছে বললেই চলে। তাই তো, নিজেদের বেতনের একটা অংশ কেটে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব ফুটবলের বড় জায়ান্ট বার্সেলোনা। তবে এমনটা মানতে নারাজ ক্লাবের সিনিয়র ফুটবলাররা। এমনই এক খবর প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা।

মার্কার মতে, করোনার কারণে খেলা বন্ধ থাকায় ক্লাবের যে আর্থিক ক্ষতি হবে সেটা পুষিয়ে নেয়ার জন্য খেলোয়াড়দের বেতনের একটা অংশ কেটে নেয়ার বুদ্ধি প্রথমে মাথায় আসে বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেমেউর মাথায়। কিন্তু খেলোয়াড়ও বোর্ড কর্তারা এই ব্যাপারে অনেকবার আলোচনায় বসলেও কোন সিদ্ধান্তে উপনিত হতে পারেন নি। কারণ, বার্সা কর্তারা মেসিদের বেতনের প্রায় ৭০ শতাংশ কেটে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন। যেটা মানতে মোটেও রাজি হননি ফুটবলাররা। ফুটবলারদের আপত্তির মুখে ব্যাকফুটে চলে যায় বোর্ড।

তবে, বার্সার হয়ে ত্রাতার ভূমিকায় অবিষ্কৃত হয় ফুটবলের সর্ব্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফিফা চায় ফুটবল টুর্নামেন্টগুলো যতদিন স্থগিত থাকবে ততদিন খেলোয়াড়দের বেতনের অর্ধেক কেটে রাখা হোক। পরে ফিফা’র এই অবস্থানকে পুঁজি করে বার্সা জানিয়ে দেয়, খেলোয়াড়দের কর্ম দিবস যেহেতু কমে যাচ্ছে তাই বেতন কাটা হবেই।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close