আন্তর্জাতিকস্বাস্থ্য

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেছেন ট্রাম্প,আমরা সফল হব ব্রিটিশ রাণী

আজ-কাল আন্তর্জাতিক ডেস্ক :

টানা ১০ দিন সেলফ আইসোলেশনে থাকার পর হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বিষয়টি নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ নং ডাউনিং এসেস্ট্র।

প্রসঙ্গত গত ২৭ মার্চ মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হন বরিস জনসন। এরপর থেকে সেচ্ছায় সেলফ আইসোলেশনে ছিলেন তিনি। তবে অবস্থার উন্নতি না হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে তার সুস্থতা কামনা করে বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন, ‘ আমি বরিস জনসনকে মার্কিনীদের শুভেচ্ছা জানাই। সে ব্যক্তিগত ভাবে ভাইরাসটির বিরুদ্ধে লড়াই করছে। সব আমেরিকান তার জন্য প্রার্থনা করছে, তিনি খুবই ভদ্র, আমার বন্ধু ও ভালো নেতা। প্রেসিডেন্ট ট্রাম্প আশাবাদী যে, সে ভালো হতে চলছে।

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে প্রকোপ দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে মারা গেছেন ৬২১ জন। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯৩৪ জনে। আক্রান্ত প্রায় ৪৭ হাজার এর বেশি। এমন অবস্থায় জাতির উদ্দেশ্য দিক নির্দেশনা দিয়েছেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। রানি বলেন, করোনা ভাইরাসের বিপক্ষে আমরা সফল হব। সংকটের সময়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি ধন্যবাদ দেন স্বাস্থ্যকর্মীদের যারা রাতদিন সেবা দিয়ে যাচ্ছেন করোনা আক্রান্তদের।

এছাড়া ৬৮ বছরের শাসনামলে অভিজ্ঞতা বর্ণনা করে রানি এলিজাবেথ দ্বিতীয় বিশ্ব যুদ্ধের কথা তুলে ধরেন এবং আগের মতো শক্তিশালি বলে
তা থেকে ব্রিটিশদের অনুপ্রেরণা নেওয়ার তাগিদ দেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close