ব্রেকিং নিউজআন্তর্জাতিকস্বাস্থ্য

বিশ্বজুড়ে সর্বশেষ করোনা আপডেট

বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫৬ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত ১০ লাখ ৬৪ হাজার ২৯১ জন।করোনা ভাইরাসের ভয়ানক তাবা ঘ্রাস করে নিচ্ছে পুরো পৃথিবীকে। অদৃশ্য এই ভাইরাসে প্রতিদিনই প্রাণ যাচ্ছে হাজার হাজার মানুষের। হাসপাতালে পর্যাপ্ত জায়গা না থাকায় বিভিন্ন দেশে স্টেডিয়াম ও খোলা স্থানে তৈরি করা হচ্ছে হাসপাতাল। প্রতি মিনিটেই মারা যাচ্ছেন ৪ জন। পরিস্থিতি এতটাই খারাপ যে জাতিসংঘ ঘোষণা দিয়েছে , দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর সবচেয়ে কঠিন সময়ের মুখোমুখি পুরো বিশ্ব।

সেই ভয়ানক পরিস্থিতি আজও অব্যাহত ইতালিতে, এ যেন মৃত্যুপূরি,একেকটা শহর যেন মৃত্যুর স্তুপ। নতুন করে প্রাণ গেছে ৭৬৬ জনের, মোট ১৪ হাজার ৬৮১জন। আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার এর বেশি। মৃত্যুর মিছিল এতটাই দীর্ঘ যে কবর দেওয়ার জায়গারও সংকট দিয়েছে দেশটিতে। চিকিৎসা সেবা দিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে চীন,যুক্তরাষ্ট্র।

করোনা ভাইরাসের হটস্পটে পরিণত হওয়া যুক্তরাষ্ট্রে ক্রমেই বাড়ছে মৃতের ও আক্রান্তের সংখ্যা। আক্রান্ত ২ লাখ ৫৯ হাজার, প্রাণ গেছে ৬ হাজার ৬০৩ জন মার্কিনী। এর মধ্যে নিউইয়র্কেই মারা গেছেন ২ হাজার ৯ শ মানুষ।

করোনা ভাইরাস মোকাবেলায় সব মার্কিনীর সহায়তা কামনা করে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আমি জানি প্রত্যেক আমেরিকান দেশপ্রেমিক এই সময়ে, আমাদের বিজয় অর্জনের জন্য সাহায্য করবে।’

যুক্তরাজ্যেও বাড়ছে কোভিড নাইন্টিন এর মৃত্যুর মিছিল। এখন পর্যন্ত ৩ হাজাড ৬০৫ জনের মৃত্যু হয়েছে দেশটিতে, নতুন করে মারা গেছেন ৬৮৪ জন। কোভিড নাইন্টিনে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার। ব্রিটিশ ডেপুটি চিফ মেডিকেল অফিসার ভ্যান টাম জন সাধারণকে আশ্বস্ত করে বলেছেন, ‘ যুক্তরাজ্য দৃঢ়
প্রতিজ্ঞ এই ভাইরাসের চিকিৎসা করার জন্য। ‘

স্পেনে অব্যাহত করোনার প্রাদূর্ভাব, নতুন করে মারা গেছেন ৫৮৭, মোট এই সংখ্যা ১০ হাজার ৯ শ জন। কোভিড নাইন্টিনে আক্রান্ত ১ লাখ ১৭ হাজার স্প্যানিস। ফ্রান্সে প্রাণ গেছে ৫ হাজার ৩০০ জনের, আক্রান্ত ৫৯ হাজার।

ইরানে আজ নতুন করে ১৩৪ জনের প্রাণ গেছে করোনায়,মোট ৩ হাজার ২৯৪ জনের।

সূত্র : বিবিসি, জন হপকিনস ইউনিভার্সিটি

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close