আন্তর্জাতিকব্রেকিং নিউজস্বাস্থ্য

বিশ্বজুড়ে একদিনে রেকর্ড ৪ হাজার মানুষের প্রাণ গেল করোনা ভাইরাসে

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা পুরো বিশ্বে ৮ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার। এক দিনে রেকর্ড মৃত্যুর ও আক্রান্তের সংখ্যা দেখলো বিশ্ব। প্রাণ গেছে ৪ হাজারের বেশি মানুষের, আক্রান্ত হয়েছেন ৭২ হাজার।

মরণব্যাধী কোভিড নাইন্টিনে যুক্তরাষ্ট্রের একদিনে প্রাণ গেছে ৮৬৫ জনের। মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে দেশটিতে, আক্রান্তের সংখ্যা শুধু যুক্তরাষ্ট্রেই ১ লাখ ৮৮ হাজার । এর মধ্যে নিউইয়র্কে মৃতের সংখ্যা ১৭ শ, আক্রান্ত ৭৭ হাজার এর বেশি।

আর এই পরিস্থিতিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে কঠিন দিনগুলো ও মহামারি প্লেগ এর সাথে তুলনা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন , ’ এটি খুব বেদনাদায়ক, খুব বেদনাদায়ক, আগামী দুই সপ্তাহ। আমি চাই এই দিন গুলোর জন্য আমেরিকার সব মানুষ গুলো প্রস্তুত থাকুক।’

ইতালীতে নতুন করে প্রাণ গেছে ৮৩৭ জন, মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৪ জন এর বেশি। মৃতের সংখ্যা চীনকে ছাড়িয়ে গেছে ফ্রান্স,ইউরোপীয় দেশটিতে এক দিনে ৪৯৯ জনের প্রাণ গেছে। মোট এই সংখ্যা ৩ হাজার ৫২৩ জন। স্পেনে নতুন করে প্রান গেছে ৫৫০ এর জনের।

যুক্তরাজ্যে রেকর্ড এক দিনে ৩৮১ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১৩ বছরের এক বালকের। অনেকটা সুস্থ হয়েছেন কোভিড নাইন্টিনে আক্রান্ত ব্রিটিশ যুবরাজ চার্লস।

কানাডায়ও বাড়ছে আস্তে আস্তে মৃত্যুর সংখ্যা সর্বমোট ১০১ জনের প্রাণ গেছে দেশটিতে। আক্রান্ত ৮ হাজারের বেশি।

সূত্র ঃ এএফপি, বিবিসি

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close