আন্তর্জাতিকবাংলাদেশ

বাংলাদেশ পুলিশকে চিকিৎসা সরঞ্জাম দিল মার্কিন দূতাবাস

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশ পুলিশকে অত্যাবশ্যকীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদের হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার।

অনুদান দেয়া পিপিই এর মধ্যে রয়েছে ৪,০০০ কেএন৯৫ সার্জিক্যাল মাস্ক, ২০০ মিলিলিটারের ৩,২০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৪০০০ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৫৫০ পাউন্ড গুড়া ব্লিচ, ২২টি জীবাণুনাশক ব্যাকপ্যাক স্প্রেয়ারস, ৭০০ মুখমন্ডল ঢাকার শিল্ড, এবং ২৫টি ইনফ্রারেড থার্মোমিটার। সবগুলো উপকরণ স্থানীয়ভাবে বাংলাদেশী কোম্পানিগুলোর কাছ থেকে কেনা হয়েছে। এই নিয়ে যুক্তরাষ্ট্র দূতাবাস চতুর্থ বারের মতো কোভিড-১৯ মোকাবেলায় চিকিৎসা সামগ্রী দিল। তবে আকারের দিকে এবার সহায়তা সবচেয়ে বড় বলছে মার্কিন দূতাবাস।

ঢাকায় মার্কিন দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র বাংলাদেশের গর্বিত ও বিশ্বস্ত অংশীদার হিসেবে কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টার পরিপূরক হিসেবে ৪৩.৪ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে। যুক্তরাষ্ট্র বিগত ২০ বছরে বাংলাদেশকে ১ বিলিয়ন ডলারের বেশি স্বাস্থ্য সহায়তা দিয়েছে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close