আন্তর্জাতিক

পরিক্ষা করা বন্ধ দিলে যুক্তরাষ্ট্রে আর করোনা আক্রান্ত হবে না : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন যুক্তরাষ্ট্রে করোনা করোনা পরিক্ষা বন্ধ করে দিলেই আক্রান্ত হলেও খুব কম হবে। বয়স্ক লোকদের এক অনুষ্ঠানে এই কথা বলেন। যুক্তরাষ্ট্রে বিভিন্ন রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে সেই অভিযোগও অস্বীকার করেছেন ট্রাম্প। খবর দ্য হিল

মহামারী নভেল করোনাভাইরাস নিয়ে ডোনাল্ড ট্রাম্প অতর্কিত একেক কথা একেক সময় বলে আসছেন। বেমামান কথা বলে কখনও হচ্ছেন হাসির খোরাকও। এর আগে তিনি বলেছিলেন, যুক্তরাষ্ট্রে বেশি বেশি পরিক্ষা হচ্ছে বলে বিশ্বের অন্য সব দেশগুলোর তুলনায় আক্রান্তের সংখ্যা বেশি।

সোমবার ১৫ জুন টুইটারে ট্রাম্প এক টুইট করে বলেন, আমাদের পরীক্ষাটি অন্য যে কোনও দেশের তুলনায় অনেক বড় এবং আরও উন্নত (আমরা এটি নিয়ে একটি দুর্দান্ত কাজ করেছি)।
এর জন্য বেশি আক্রান্ত হচ্ছেন। পরীক্ষা না হলে বা দুর্বল পরীক্ষা করা হলে আমাদের দেশে প্রায় আক্রান্ত নেই।

গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৪২৫ জন। প্রাণঘাতি কোভিড নাইন্টিনে এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে উন্নত রাষ্ট্র যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ২৮৬ জন। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৮২ হাজারের বেশি মানুষ। সারা বিশ্বে মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৭১৩ জন। আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ৪১ হাজারের বেশি। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাড়ে ৪২ লাখ মানুষ ।








Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close