বাংলাদেশ

নিশ্চিন্ত থাকুন আপনার পরিচয় গোপন রেখেই খাদ্য পৌছে দিব

আজ-কাল ডেস্ক : করোনা ভাইরাসে সংক্রমনরোধে দেশজুড়ে রয়েছে কড়া নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে সরকারি ছুটি।বন্ধ আছে বেসরকারি সরকারি প্রায় সকল প্রতিষ্ঠান! এমতাবস্থায় সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে দিনমজুর,নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলো।অসহায়দের জন্য সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে ত্রাণ সামগ্রী অনেকে আবার ব্যাক্তি উদ্দ্যোগেই পাশে দাঁড়াচ্ছেন অসহায়দের।এরই ধারাবাহিকতায় সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও তরুণ আওয়ামীলীগ নেতা রাহাত তরফদারের নেতৃত্বে “দেশের তরে আমরা সবাই” নামের একটি প্রজেক্ট হাতে নেয় কয়েকজন তরুণ ।

সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার উনার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ওয়ালে বর্তমানে এই কঠিন সময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়া সামাজিক মান মর্যাদার ভযে সাহায্য চাইতে না পারা মধ্যবিত্তদের অভয় দিয়ে লিখেন:

‘“আপনি মধ্যবিত্ত সাময়িক অস্বচ্ছলতায় কষ্ট স্বীকার করছেন, তবুও মুখ ফুটে অভাব-অনটনের কথা বলতে পারছেন না । একদিকে মানসিক চাপ অন্যদিকে আর্থিক দৈনতা, ব্যাপার না । আমরা আছি আপনার পাশে, আপনার একটি ফোনকল অথবা খুঁদেবার্তা পেলেই নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে যাবে আপনার দোরগোড়ায় । নিশ্চিন্ত থাকবেন আপনার পরিচয় অবশ্যই গোপন থাকবে।”

দেশের তরে আমরা সবাই’ এর প্রথম প্রজেক্ট হয় শহীদ নূর হোসেন ব্লক সাইবার গ্রুপের নেতাকর্মীর অর্থ সহায়তায়। বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের উপস্থিতিতে ১১০ বস্তিবাসীকে খাবার তুলে দেওয়া হয়। দেশের তরে আমরা সবাই এর দ্বিতীয় প্রজেক্টে ৩৬টি পরিবারের মধ্যে খাবার তুলে দেওয়া হয় ছাত্রলীগ নেতা আবুল কালাম আসিফের পারিবারের অর্থ সহায়তায়।দেশের তরে আমরা সবাই এর তৃতীয় প্রজেক্ট যুবলীগ নেতা মিঠু পালের অর্থ সহায়তায় ১২০ পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close