আন্তর্জাতিক

মহামারীর নতুন ও বিপদজনক পর্যায়ে বিশ্ব ; হুশিয়ারী বিশ্ব স্বাস্থ্য সংস্থার

অনলাইন প্রতিবেদক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে প্রাণ গেছে ৪ লাখ ৬২’হাজারের মতো মানুষের। আক্রান্ত ৮৭ লাখের বেশি। এখন গড়ে প্রতিদিন দেড় লাখের মতো মানুষ সংক্রমিত হচ্ছেন প্রাণঘাতি ভাইরাসে। এমন পরিস্থিতিতে ফের আশংকা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) । সংস্থাটির প্রধান ট্রেডোস আধানম ঘেব্রেয়িসাস বলেছেন, বিশ্ব মহামারীর একটি নতুন এবং বিপজ্জনক পর্যায়ে আছে।

ডব্লিউএইচও মহাপরিচালক ড. ট্রেডোস ঘেব্রেয়িসাস জেনেভা থেকে অনলাইন সংবাদ সম্মেলনে বলেন, অনেক লোক বোধগম্যভাবে বাড়িতে থাকার কারণে বিরক্ত হচ্ছেন। তবে ভাইরাসটি এখনো দ্রুত ছড়িয়ে যাচ্ছে। বিজ্ঞানীরা এখনো কোভিড ১৯ সম্পর্কে আরো আবিষ্কার করছেন, এর লক্ষণগুলি এবং কীভাবে ছড়ায়।

শুক্রবার ব্রিফিংয়ে টেড্রোস অ্যাধনম ঘেব্রেয়িসাস বলেছেন, বৃহস্পতিবার রেকর্ড দেড় লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তার প্রায় অর্ধেক যুক্তরাষ্ট্রের, দক্ষিণ এশিয়া ও মধ্য প্রাচ্যের দেশগুলোর উল্লেখযোগ্য সংখ্যক।

টেড্রস সতর্ক করে বলেন, ভাইরাসটি এখনো দ্রুত ছড়াচ্ছে এবং সামাজিক দূরত্ব, মুখোশ পরা এবং হাত ধোয়ার মতো পদক্ষেপগুলি এখনো গুরুত্বপূর্ণ। মহামারী ঠেকাতে আবারও লকডাউনে যাওয়ার পরামর্শ দেন তিনি।

তথ্যসূত্র : এএফপির, টিআরটি ওয়ার্ল্ড।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close