ব্রেকিং নিউজবাংলাদেশস্বাস্থ্য

দেশে মারা গেলেন আরো ৭ জন, আক্রান্ত ৩১২

অনলাইন ডেস্ক ঃ

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ দেশে বেড়েই চলেছে। গত কয়েকদিনের সাথে পাল্লা দিয়ে বাড়ছে এই হার। আজ অব্যাহত রয়েছে সেই ধারা।

গত ২৪ ঘন্টায় দেশে মহামারি করোনা ভাইরাসে মৃত্যু বরণ করেছেন আরো ৭ জন। এই সময় আক্রান্ত হয়েছেন ৩১২ জন। এই নিয়ে দেশে কোভিড নাইন্টিনে প্রাণ গেল মোট ৯১ জনের। ভাইরাসটিতে সংক্রমিত সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪৫৬ জনে। গতকালের চেয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা তবে কমেছে মৃত্যুর সংখ্যা। নতুন করে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরো ৯ জন, মোট সুস্থ হলেন ৭৫ জন।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর এর নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে গত ২৪ ঘন্টার করোনার সবশেষ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত ২৪ ঘন্টায় নমুনা পরিক্ষা করা হয়েছে ২ হাজার ১৯০ টি। সংগ্রগ করা হয়েছে ২ হাজার ৬৩৪ টি।

মন্ত্রী বলেন, করোনা ভাইরাসে কারণে ঘরবন্দী মানুষ, তাই তারা মানুষিক চাপে পড়বে তাই এসময়ে যদি টিভিতে বেশি বেশি বিনোদন মূলক অনুষ্ঠান প্রচার করা উচিত। করোনা ভাইরাস প্রতিরোধের মূল হাতিয়ার এর সংক্রমণ রোধ করা।

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অনেকে বিভিন্ন এলাকায় ঢুকে ভাইরাস ছড়াচ্ছেন বলে এসময় মন্ত্রী বলেন, সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। বাংলাদেশে লকডাউন পুরোপুরি কাজ করছে না, লোকজন আক্রান্ত এলাকা থেকে ভালো এলাকায় যাচ্ছেন। নতুন লোক আক্রান্ত হচ্ছেন অর্থাৎ কমিউনিটি সংক্রমণ বেড়ে যাচ্ছে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী দেশবাসীকে করে বলেন,আমরা যদি স্বাস্থ্যবিধি গুলো না মেনে চলি তাহলে আমাদের অবস্থা ভালো হবে না।তাই অনুরোধ করবো মেনে চলুন।

আমরা করোনা ভাইরাসের চিকিৎসার জন্য আমরা হাসপাতাল করা হচ্ছে। মুগদা জেনারেল হাসপাতাল ৫০০ ব্রেড প্রস্তুত করা হচ্ছে। ঢাকা মেডিকে কলেজও প্রস্তুত হচ্ছে। ইত্যিমধ্যে বিভাগীয় শহরগুলোতেও করোনা হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে, আইসিইউ সহ এবং জেলা হাসপাতাল গুলোতেও করোনা হাসপাতাল প্রস্তুতি করা হচ্ছে বলে জানান জাহিদ মালেক।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত করা হয়। করোনার হটস্পট ঘোষণা করা হয়েছে ঢাকা,নারায়ণগঞ্জ ও গাজীপুরকে। নতুন করে সংক্রমণ বাড়ছে নরসিংদী, কিশোরগঞ্জে। এর মধ্যে ৪৪ টি জেলায় সংক্রমিত হয়েছেন ভাইরাসটিতে। আর তাই ভাইরাসের প্রকোপ দমনে এরই মধ্যে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে অঘোষিত লকডাউন চলছে। দেশে অর্ধেকের মতো জেলাকে ইত্যিমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। আর গত ১৬ এপ্রিল সারা দেশকে ঝুকিপূর্ণ ঘোষণা করে সরকার।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close