বাংলাদেশব্রেকিং নিউজস্বাস্থ্য

দেশে নতুন ৯৪ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৬ জনের

আজ-কাল,অনলাইন ডেস্ক :

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ৯৪ জনের শরীরে মিলেছে নভেল করোনা ভাইরাস। নতুন করে মারা গেছেন আরো ৬ জন, যা একদিনের হিসেবে সর্বোচ্চ।

এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত ৪২৩ জনে দাঁড়ালো, মোট মৃত্যু ২৭ জন ; স্বাস্থ্য অধিদপ্তর এর নিয়মিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান আইইডিসিআর এর পরিচালক ড. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

গত ২৪ ঘন্টায় পুরো দেশে নির্ধারিত করোনা ভাইরাস শনাক্ত করণ সেন্টারে মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ১ হাজার ১৮৪ জনের। নতুন আক্রান্তদের মধ্যে ৩৭ জনই ঢাকার বাসিন্দা, এছাড়া ১৬ জন নারায়ণগঞ্জের। দেশের ২১ টি জেলায় শনাক্ত করা হয়েছে করোনা ভাইরাস।নতুন করোনা আক্রান্ত দের মধ্যে ৬৯ জন পুরুষ আর নারীর সংখ্যা ২৫

নতুন যে ৬ জন মারা গেছেন তাদের মাঝে ৫ জন পুরুষ এবং ১ জন নারী।

এদিকে চলমান সরকার ঘোষিত সাধারণ ছুটি আবার বাড়ানো হয়েছে। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়।করোনা ভাইরাসে মহামারি ঠেকাতে দেশে এরই মধ্যে চলছে সাধারণ ছুটি, বন্ধ ঘোষণা করা হয় সব ধরণের গণ পরিবহন, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান, শুধু মাত্র ফার্মেসি ও নিত্য প্রয়োজনিয় দোকান ছাড়া সব ধরনের দোকানপাঠ বন্ধ করা হয়েছে। এছাড়াও মসজিদে জামাতে নামাজ না পড়া নির্দেশ দেওয়া হয়েছে।

উত্তরে জেলা গাইবান্ধায় সংক্রমণ ব্যাধি করোনা ভাইরাসের মহামারী ঠেকাতে জেলাটিকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়েছে। আজ শুক্রবার এক সভায় জাতীয় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ এই সিদ্ধান্ত নেয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close