বাংলাদেশব্রেকিং নিউজস্বাস্থ্য

দেশে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত ১৩৯,মারা গেলেন ৪ জন

নাঈম হোসেন,নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ১৩৯ জনের শরীরে মিলেছে নভেল করোনা ভাইরাস। নতুন করে মারা গেছেন আরো ৪ জন। এছাড়াও সুস্থ হয়েছেন আরো ৩ জন।

এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত ৬২১ জনে দাঁড়ালো, মোট মৃত্যু ৩৪ জন। এক চিকিৎসা সহ করোনা ভাইরাস থেকে সুস্থ ৩ জন মোট সুস্থ হলেন ৩৯ জন। করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর এর নিয়মিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের ( আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

গত কালকের তুলনায় দেশে কোভিড নাইন্টিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় পুরো দেশে নির্ধারিত করোনা ভাইরাস শনাক্ত করণ সেন্টারে মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ১ হাজার ২৫১ টি। নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জন রাজধানী ঢাকার, এছাড়া বাকিরা দেশের বিভিন্ন জেলার। দেশের ৩৫ টি জেলায় ছড়িয়ে ভাইরাস।

নতুন করোনা আক্রান্তদের মাঝে ৯৬ জনপুরুষ এবং নারীর সংখ্যা ৪৩ জন। গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া ৪ জনের ৩ জন পুরুষ ও ১ জন নারী।

এদিকে কৃষকদের জন্য সুখবর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষিখাতে ৫% সুদে ৫০০০ হাজার কোটি টাকার প্রণোদনা প্রকাশ করেছেন সরকার। আজ গণভবনে ভিডিও কনফারেন্স খুলনা ও বরিশাল বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা দের সাথে মত বিনিময় সভায় এই ঘোষণা দেন।

করোনার ঝুকি কমাতে আজ থেকে নতুন করে ব্যাংকের লেনদেনের সময়সূচি প্রকাশ করেছে। এখন থেকে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত লেনদেন চলবে ব্যাংকে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close