রাজনীতি

‘দুর্দিনে একমাত্র ছাত্রলীগ’ই মানুষকে আলোর পথ দেখায়’

ছাত্রলীগ আমার অনুপ্রেরণা, ছাত্রলীগ আমার প্রথম আবেগ। জীবনের প্রথম ভালোবাসা যার সাথে কোন হিসাব কোন স্বার্থ নেই। শুধুই আবেগ ভরা সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। আমার ত্যাগ স্বীকার এর প্রথম সাক্ষী, আবেগের সংগঠন বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

অনেক সময় খুব কষ্ট হয় যখন নব্য হাইব্রিড এই সংগঠন দখল করে নিতে চায়। তখন ত্যাগীদের বুক ফাটে তবু যেন মুখ ফুটে এক সেকেন্ডের বক্তব্য বের হয় না। কারণ বঙ্গবন্ধুর আদর্শের সংগঠনে মুখ বুজে থেকে সত্যের সাথে লড়াই করে যেতে যেতেই হবে। এটাই যে বাংলাদেশ ছাত্রলীগের আদর্শ। এই সংগঠনকে সাথে নিয়ে যে চলতেই হবে। আমি তোমাদেরই একজন
ইতিহাস ঘাটলে পাওয়া যায়, সব সময় ছাত্রলীগ সত্যের পথে জয় লাভ করে আসছে সকল আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছে।

দুঃসময়ের বন্ধু হিসেবে যেন ছাত্রলীগ পাশে থাকে। সবসময় ছোট্ট একটা প্রমাণ থেকেই যথেষ্ট বিশ্বের ক্লান্তিলগ্নে যখন বড় বড় রাঘব বোয়াল গুটিয়ে বসে আছে, তখন ছাত্রলীগ দিন-রাত ২৪ ঘণ্টা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মাঠে কাজ করে যাচ্ছে। ওরা কারা যারা আমাদের ভালো কাজের নিন্দা করে, যারা আমাদের ভুল ত্রুটি নিয়েই যেন বসে আছে।

ওদের পরিচয় কি? ওদের ব্যাকগ্রাউন্ড কি? আমাদের খুব জানতে ইচ্ছে হয়। এই মহামারীতে যেভাবে ছাত্রলীগ মানুষের পাশে থেকে কাজ করেছে যেন ইতিহাস সাক্ষী হয়ে রইল।

লিখেছেন-
ওয়াহিদ খান রাজ,
সাবেক সহ সভাপতি,
বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর।

Show More

Related Articles

Back to top button
Close
Close