খেলার খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল করে দিয়েছে আইসিসি

ক্রীড়া প্রতিবেদক : এ বছর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে মহামারী করোনাভাইরাসের কারণে ক্রিকেটের ছোট ফরম্যাটের বৈশ্বিক আসরটি বাতিল করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজ আইসিসি এক বিবৃতিতে টুর্নামেন্টটি বাতিল হওয়ার কথা নিশ্চিত করে।

করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয়ে ছিল আয়োজক দেশ অস্ট্রেলিয়া সহ খুদ আইসিসিও। বেশ কয়েকবার আসরটির ভবিষ্যৎ নিয়ে সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। অবশেষে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে আজ বোর্ডের এক সভাতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল করা হবে।

এই বছর অক্টোবরে ১৮ তারিখ অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছরও আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। তবে করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতির কারণে এবারের আসরটি বাতিল হয়েছে৷ এতে করে আর্থিক ভাবে ক্ষতি মুখে পড়েছে আইসিসি। তাই আগামী (২০২১) বছর অক্টোবর-নভেম্বরে হবে এই বছরের বিশ্বকাপটি। ২০২২ সালের একই সময়ে হবে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৩ ভারতে হওয়ার কথা আছে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের। সেই আসরটি ফ্রেবুয়ারী-মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটি হবে ওই বছরের অক্টোবর-নভেম্বরে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close