বাংলাদেশরাজনীতি

চাঁদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহারে সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করলেন চেয়ারম্যান |

করোনাকালীন সঙ্কটের জন্য তৃণমূলের কর্মহীন গরিব ৫০ লক্ষ পরিবারের জন্য ২৫০০ টাকা করে ঈদ উপহার দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তালিকা তৈরী করেছেন স্থানীয় প্রশাসন,ইউনিয়ন চেয়ারম্যান , মেম্বার,শিক্ষক সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।কিন্তু বিভিন্ন জায়গায় কিছু অনিয়ম ধরা পড়েছে। শতাধিক নামের বিপরীতে ১/২ টি ফোন নাম্বার ব্যবহার করা হয়েছে এবং অনিয়মটি স্থানীয় পর্যায়ে সরকারই ধরেছে।নামের সাথে ভোটার আইডি নাম্বার ও মোবাইল নাম্বার অটোমেটেড সিস্টেমে ভেরিফাই করে এরপর টাকা ছাড়া হচ্ছে বলে যাচাই বাছাই শেষে এইসব অনিয়ম ধরা পরেছে।


যারাই এই অনিময় করেছে তাদের কেঊ ই তথ্য প্রযুক্তি ব্যবহারের জন্য সফল হতে পারে নি।তবুও জনমনে সচ্ছতা ও জনগনের জবদিহিতার জন্য উপহার গ্রহনকারীদের তালিকা ডাঃ দিপু মনি এম পি ও উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান এর নির্দেশে প্রকাশ করেছে চাঁদপুর সদরের ৭ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন ইমাম হাসান রাসেল গাজী।চেয়ারম্যানের সাথে ফোনে কথা বলে জানা গেছে তারা প্রাপদের হাতেই তুলে দিয়েছেন প্রধানমন্ত্রীর উপহার এই তালিকা তৈরীরে গ্রহন করেছেন নিরপেক্ষতা এবং সচ্ছতা।

এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ জনগন ও সমাজের বিশিষ্ট জনেরা।সাধারণ মানুষ চায় রাসেল গাজীর মত প্রত্যেকটি চেয়ারম্যান তাদের সচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করুক।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close