সহযোগিতা

চট্টগ্রামে করোনায় মানবিক সহায়তা নিয়ে ছুটে চলছেন শেখ সাইফ সরওয়ার বাবু

করোনা মহামারীতে বিপর্যস্ত পুরো বিশ্ব। এই অদৃশ্য ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন।

‘শেখ সাইফ সরওয়ার বাবু’, তিনি চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগের অন্যতম জনপ্রিয় সংগঠক। করোনা প্রাদু্ভার্বের শুরু থেকেই তিনি চট্টগ্রামের মুরাদপুর অঞ্চলে অসহায় মানুষদের নানাভাবে আর্ত মানবতার সেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

জানা যায়, করোনার শুরু থেকেই তিনি নিজ উদ্দ্যোগে আজ পর্যন্ত প্রায় ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়েছেন। এছাড়া, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারা চট্টগ্রামে পুরো রমজান মাসে তিনি ছিন্নমূল, খেটে খাওয়া মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন। করোনার এই সংকটকালীন সময় কাটিয়ে উঠতে তিনি নিজ এলাকায় বিভিন্নভাবে অসহায় পরিবারের খোঁজ খবর নেওয়া সহ আর্থিক সহায়তা করেছেন। তিনি নিজ এলাকায় জীবানু নাশক ঔষধ ছিটিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। করোনার ছোবলে দেশের মানুষ যখন প্রায় দিশেহারা ঠিক তখনই চট্টগ্রামে উপকূলীয় অঞ্চলে আঘাত হানে ঘুর্ণিঝড় ‘আম্পান’। এই ঘুর্ণিঝড়ে সারা শহর জুড়ে ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করেন মানবিক সেচ্ছাসেবক লীগ নেতা শেখ সাইফ সরওয়ার বাবু। দেশের সংকটকালীন সময়ে তার এই মানবিক কার্যক্রমগুলো সর্বমহলে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে।

চট্টগ্রামে করোনায় মানবিক সহায়তা নিয়ে ছুটে চলছেন শেখ সাইফ সরওয়ার বাবু
সারা শহরব্যাপী খাবার নিয়ে ছুটছেন শেখ সাইফ সরওয়া বাবু।

মানবিকতার এইসকল কার্যক্রম সম্পর্কে বলতে গেলে শেখ সাইফ সরওয়ার বাবু আজকাল’কে বলেন, ‘করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই আমি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আজ প্রায় ৮৫ দিন যাবৎ চট্টগ্রাম শহরে অসহায়, দরিদ্র এবং ছিন্নমূল মানুষদের পাশে ছিলাম। আমি নিজ উদ্দ্যোগে প্রায় ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, পুরো রমজান মাসে ছিন্নমুল মানুষদের ইফতার বিতরণ সহ নানা ভাবে আর্থিক সহায়তা করে অসহায় মানুষদের পাশে ছিলাম। আগামীতে যতদিন করোনা পরিস্থিতি ভালো হবেনা, ততদিন আমার এই মানিবক সহায়তা চলতে থাকবে।’

Show More

Related Articles

Back to top button
Close
Close