খেলার খবর

গার্দিওলার সিটিকে হারিয়ে দিয়েছে আরতেতার আর্সেনাল

ক্রীড়া প্রতিবেদক : এফএ কাপের সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ান ম্যানচেষ্টার সিটিকে হারিয়ে ফাইনালে উঠে গেছে আর্সেনাল। গতরাতে ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পেপ গার্দিওলার শিষ্যদের ২-০ গোলে হারায় মিকেল আরতেতার আর্সেনাল।

কয়দিন আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ান লিভারপুলকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল আর্সেনাল। সেই জয় কোনো অঘটন ছিল না সেটা সিটিকে হারিয়ে প্রমাণ করে দিল গানাররা। গত মৌসুমে যে পেপ গার্দিওলার সহকারী হিসেবে কোচিং করে যাচ্ছিলেন মিকেল আরতেতা। সেই তিনিই হারিয়ে দিলেন গুরুর দলকে।

৩-৪-৩ ছকে প্রথম থেকেই সিটিকে চেপে রাখে আর্সেনাল। ফল হিসেবে ম্যাচের ১৭ মিনিটে দৃষ্টিনন্দন পাসিং ফুটবল খেলে এগিয়ে যায় লন্ডনের ক্লাবটি। গোল করেন গ্যাবন স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং। এরপর দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে আবারও সিটির জালে বল জড়িয়ে আর্সেনালের জয় নিশ্চিত করেন অবামেয়াং।

স্রোতের বিপরীতে ৭১ শতাংশ পজিশন নিয়েও গোল করতে ব্যর্থ হয়েছে সিটি। সহজ সুযোগ নষ্ট করেন স্টার্লিং, মাহরেজ, জেসুসরা। বাংলাদেশ সময় আজ রাত ১১ টায় দ্বিতীয় সেমিফাইনালে ম্যানচেষ্টার ইউনাইটেডের বিপক্ষে লড়বে চেলসি। যে দল জিতবে সেই দলের বিপক্ষে ফাইনাল খেলবে আর্সেনাল।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close