সহযোগিতা

কেন্দ্রীয় নেতার নেতৃত্বে সিরাজগঞ্জে দ্বারে দ্বারে ছাত্রলীগ |

করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়। করোনার প্রাদুর্ভাব দিন দিন যেমন বাড়ছে, তেমন ছাত্রলীগের ব্যতিক্রমী কার্যক্রম নানাভাবে খবরের শিরোনাম হচ্ছে।

অসহায় মানুষের পাশে দাঁড়ানো তেমনই একজন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ। নিজ জেলা সিরাজগঞ্জে সদর উপজেলার ছোনগাছা ও বাগবাঢী ইউনিয়নের দেশব্যাপী লকডাউনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবারসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিয়েছেন নিজ উদ্দ্যোগে।

কেন্দ্রীয় নেতার নেতৃত্বে সিরাজগঞ্জে দ্বারে দ্বারে ছাত্রলীগ |

এছাড়া তিনি নিজ জেলায় বিভিন্ন এলাকায় চারটি পর্যায়ে প্রায় পাঁচশো পরিবারে পৌঁছে দিয়েছেন এসব উপহার সামগ্রী।

দেশের এই দূর্যোগাকালীন মুহুর্তে মানুষের পাশে এসে দাঁড়ানোর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, ‘আমার ব্যক্তিগত উদ্দ্যোগে কেন্দ্রীয় ছাত্রলীগের এবং আমার বন্ধুদের সহযোগীতায় এলাকায় লকডাউনে কর্মহীন হয়ে পড়া এসব মানুষের পাশে এসে দাঁড়াতে চেষ্টা করেছি। কোনো ঘরেই যাতে ঈদ আনন্দ ফিকে হয়ে না যায়, তানভির শাকিল জয় ভাইয়ের নির্দেশনায় ঘরে ঘরে তেল, লবন, চাল, সাবান সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পৌছে দিয়েছি। মানুষের বিপদে তাদের পাশে দাড়ানোটাকে স্বার্থকতা হিসেবে দেখছি।’

এভাবে তিনি এক গ্রাম থেকে অন্য গ্রামে ছুটছেন মানুষের প্রয়োজনীয় জিনিসপত্রের কিছুটা হলেও জোগান দিতে। এমন উদ্দ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। তার ইচ্ছে পুরো এলাকার মানুষজন যাতে খাদ্য থেকে বঞ্চিত না হয়, তাই তিনি সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close