রাজনীতি

করোনো ভাইরাসে আক্রান্ত মৃত রোগীদের সৎকার ও দাফনের বিষয়ে ছাত্রনেতার মর্মস্পর্শয়ী স্ট্যাটাস |

দাফন ও সৎকার প্রসঙ্গঃ বাঁশখালী উপজেলা

আজ বাঁশখালীতে করোনার আনুষ্ঠানিক সূচনা,১ম দিনেই না ফেরার দেশে দু’জন। সময়’ এখনো পড়ে আছে অনেকদূর,অথচ কেউ জানে না,এই থমকে যাওয়া পৃথিবীতে,কে কবে ‘কোথায় থেমে যাই। সভ্যতা এবং নিয়তি আমাদেরকে (মানব জাতিকে) এমন একটা পরিস্থিতির মুখোমুখি এনে দাড় করিয়েছে,যেখানে সবাই সবার,কিন্ত কেউ কারো নয়। এমন কি শেষ বিদায়ে নিজের আপন রক্তও নয়। সবখানেই আজ মৃত্যুর হাতছানি,যেন পালিয়ে বাঁচার সুযোগ নেই,এড়িয়ে যাওয়ার উপায় নেই। জম্ম মৃত্যু প্রকৃতির নিয়ম,উপরওয়ালার বিধান। তবে ডাক আসলে যেতেই হবে,আজ, নয়তো কাল।
প্রিয় মাতৃভূমি বাংলাদেশে করোনা সংকট মোকাবেলায় বিত্তবানরা এগিয়ে আসুক,বা না আসুক,দেশরত্ন শেখ হাসিনার হাতকে সুসংগঠিত করতে,দেশের সাধারণ মানুষের সেবায় কাজ করতে’ বাংলাদেশ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী নিজেদের জীবন বাজী রেখে মানবতার সেবায় সর্বোচ্চ ঝুঁকি নিতে ইতিহাসের পরিক্রমায় আজও বদ্ধপরিকর।

বাঁশখালীতে করোনার ভয়াবহতার আশংকা,এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলা তথা করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন /সৎকারে স্বেচ্ছায় কাজ করতে আগ্রহী প্রিয় সংগঠনের এমন নেতাকর্মী, সহকর্মী,সহযোদ্ধারা নিজ নিজ ফেইসবুক ওয়ালে নিজের পরিচিত এবং আগ্রহের কারন উল্ল্যেখ করে পোস্ট করুন।১পর্যায়ে আমাদের ২০’জন নেতাকর্মীর প্রয়োজন,যারা স্বেচ্ছায় বিনা শর্তে কাজ করতে আগ্রহী।

বিঃদ্রঃ-
১) আগ্রহীদের অবশ্যই পরিবারের লিখিত অনুমতি থাকতে হবে।
২) টিমে যোগদানের পর থেকে নিজ পরিবারের সাথে যোগাযোগ (অনলাইন+মোবাইল ব্যতীত) বিচ্ছিন্ন রাখার দৃঢ় মনোবল থাকতে হবে।(বাধ্যতামূলক),
৩) টিমের সদস্য ব্যতীত সর্ব সাধারণ থেকে সাময়িক দূরত্ব বজায় রাখতে হবে।
৪) টিমের সব সদস্যরা নিদিষ্ট জায়গা অবস্থান করবে।
৫) ৬ জন সনাতন ধর্মাবলী সহযোদ্ধা প্রয়োজন অতীব জরুরী (নিদিষ্ট)!
৭) আগ্রহীকে অবশ্যই যেকোনো সময় করোনা টেস্টের মুখামুখি হতে হবে।

আগ্রহীদের ফেইসবুক ওয়ালের পোস্ট পর্যালোচনা এবং সীমাবদ্ধতা গুলো যাচাই বাছাই শেষে ২০’সদস্যকে নিবন্ধন ফরম সরবরাহ করা হবে।যা সংরক্ষন করবে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার (#ইউএনও)।

সার্বিক সহযোগীতায় অবশ্যই থাকবেন,বাঁশখালী উপজেলা আওয়ালীগের অভিভাবকবৃন্দ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close