বাংলাদেশ

করোনা সংক্রমণ রোধে জনসাধারণের অসতর্কতা

আব্দুল কাইয়ুম:নিজস্ব প্রতিনিধি: গোটা পৃথিবী জুড়ে চলছে কোভিড-১৯ এর বিস্তার, আক্রান্তের সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা, পিছিয়ে নেই আমাদের বাংলাদেশ ও, যেখানে প্রতিদিন ই বাড়ছে আক্রান্তের সংখ্যা আর বাড়ছে মৃত্যুর সংখ্যা।
এই পর্যন্ত বাংলাদেশের যে কয়টি জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রুগি পাওয়া গেছে তার মধ্যে সবথেকে বিপদজনক জেলা গুলো হলো ঢাকা, নারায়ণগঞ্জ, এবং গাজীপুর জেলা।
আজ বুধবার নতুন করে সারাদেশে মোট করোনা পরিক্ষা হয়েছে ৪৯৬৮ জনের এর মধ্যে আক্রান্ত হয়েছে রেকর্ড সংখ্যক ৬৪১ জন, সর্বমোট আক্রান্ত ৭১০৩ জন, নতুন মৃত্যু ৮ জন এবং সর্বমোট মৃত্যু ১৬৩ জন, দেশে নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন এবং সর্বমোট সুস্থ ১৫০ জন।
এদিকে নারায়ণগঞ্জ জেলাতে মোট করোনা পরিক্ষা হয়েছে ১৮৪ জনের এদের মধ্যে আক্রান্ত ৩৩ জন, এই পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় সর্বমোট আক্রান্ত হয়েছে ৮৮২ জন।


আজ সকাল ১১ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সদরে ১ নং রেইল গেটের পাশে পাইকারি বাজার ফলপট্রি এবং দিগুন বাবু বাজারে সরেজমিনে গিয়ে দেখা গেছে ভিন্ন চিত্র, সেখানের পরিস্থিতি এমন যে দেখলেই বুঝা যায় দেশটা মনে হয় স্বাভাবিক ভাবেই চলছে, নেই কোন ভাইরাস নেই কোন আতংক এবং সর্বপরি একটা আনন্দ বিরাজমান করছে।
একটু লক্ষ করলেই দেখা যায় পাশেই নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে করোনাভাইরাস শনাক্তকরণ চলছে,
অসচেতন নাগরিক এবং অসতর্ক কিন্তু সরকারের দোষ দিয়েই যাচ্ছে অনর্গল।
সরকার তার জায়গা থেকে কিভাবে করোনা ভাইরাস মোকাবেলা করা যায় তার চেস্টা করে যাচ্ছে ,কিন্তু যতজ্ঞন পর্যন্ত না জনসাধারণের মাঝে তৈরী ততক্ষন সরকার হাজার চেষ্টা করলেও তা নিয়ন্ত্রণ করতে সম্ভব হবে না

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close