স্বাস্থ্যব্রেকিং নিউজ

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে

আজ-কাল,অনলাইন ডেস্ক :বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে এক লাখ। এই প্রতিবেদন লেখার পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী প্রাণ গেছে ১ লাখ ৪৩৭ জন মানুষের। বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত ১৬ লাখ ৬৬ হাজার মানুষ।

প্রাণঘাতি ভাইরাসটিতে সবচেয়ে বেশি প্রাণ গেছে ইতালিতে। এখন পর্যন্ত ১৮ হাজার ৮৪৯ জনের মৃত্যু ঘটেছে দেশটিতে, নতুন করে মারা গেছেন ৫৭০ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার।

কোভিড নাইন্টিনের ভয়াবহতায় বিপর্যস্ত স্পেনে নতুন করে মারা গেছেন ৫২৩ জনের। মোট মারা গেলেন দেশটিতে ১৫ হাজার ৯৭০ জনের। ভাইরাসটিতে সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৫৭ হাজার এর উপরে।

কোভিড নাইন্টিনের বর্তমান কেন্দ্রস্থল যুক্তরাষ্ট্রে অব্যাহত মৃত্যুর মিছিল। কোনোভাবেই থামছে ভাইরাসটির ভয়াবহতা। পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত্যুর ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত নতুন করে মারা গেছেন আরো ১২ শ ৯৩ জনের। নতুন আক্রান্ত ২০ হাজার ছাড়িয়েছে। এই নিয়ে দেশটিতে মোট মৃত্যু ঘটলো ১৮ হাজার ছুঁই ছুঁই। নভেল করোনা ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে, ৪ লাখ ৮৮ হাজার।

করোনা ভাইরাসে নতুন হটস্পট ফ্রান্সে জ্যামিতিক হারে বাড়ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে প্রাণ গেছে ৯৮৭ জনের। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১৯৭ এ। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৭ হাজার, মোট এই সংখ্যা ১ লাখ ২৪ হাজার।

এদিকে যুক্তরাজ্যে একদিনে প্রাণ গেছে আরো রেকর্ড ৯৮০ জনের। এই নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৯৫৮ তে। নতুনভাবে আক্রান্ত ৮ হাজার ৬ শ মানুষ, মোট কোভিড নাইন্টিনে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার এর বেশি ব্রিটিশ। করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। আইসিইউ থেকে তাকে বের করা হয়েছে এবং আশা করা হচ্ছে তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

ভাইরাসের উৎসস্থল চীনে নতুন করে ১ জন মারা গেছেন । দেশটিতে গত তিন মাসে ভাইরাসটির তান্ডবে প্রাণ গেছে সাড়ে তিন হাজার মানুষের। আক্রান্ত হয়েছেন ৮১ হাজার। দুই মাস লকডাউন প্রত্যাহার করা হয়েছে করোনা ভাইরাসের উৎসস্থল হুবেই প্রদেশের উহান শহর থেকে। চীনে কঠোরভাবে করোনা দমনে সরকারের প্রদক্ষেপের কারণে ভাইরাসটির সংক্রমণ কমে এসেছে।

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারতে বাড়ছে করোনা ভাইরাসের প্রকোপ। এখন পর্যন্ত নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২২ জন, মৃত্যু ২ জনের । দেশটিতে করোনা ভাইরাসে মারা গেছেন ২২৯ জন, এছাড়াও দক্ষিণ এশিয়ায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩৪৭ ভারতে।

ভারতের প্রতিবেশি পাকিস্তানেও বাড়ছে করোনা ভাইরাস। এর মধ্যে দেশটিতে মারা গেছেন ৬৬ জন, নতুন করে ১ জনের প্রাণ গেছে,আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৯৫।

সূত্র ; ওয়ার্ল্ডোমিটার

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close