আন্তর্জাতিক

করোনা ভাইরাসে ইতালিতে বাংলাদেশি কমিউনিটিতে নতুন ৮ জন শনাক্ত

মোঃ রুহুল আমীন নিজস্ব প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় ইতালিতে বাংলাদেশি কমিউনিটিতে নতুন ৮ জন করোনা ভাইরাস রোগী শনাক্ত করা হয়েছে। লাজিও অঞ্চলে নতুন করে শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে ৮জনই বাংলাদেশের কমিউনিটি ক্লাস্টারের সঙ্গে সম্পৃক্ত বলে শনিবার ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
বার্তা সংস্থা এপির প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইতালিতে আরো ১৮৮ জন নতুন করোনা ভাইরাস রোগী শনাক্ত করা হয়েছে। গত একদিনে ইতালিতে কোভিড-১৯ এর সংক্রমণে মারা গেছেন ৭জন। দেশটিতে এ পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ৩৪ হাজার ৯৪৫ জন।

প্রতিবেদনে আরো বলা হয়, ইতালির নতুন ১৮৮ জন করোনা রোগীর এক তৃতীয়াংশই লোম্বার্দি অঞ্চলের। এই অঞ্চলটিতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।
ইতালির সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা বলছে, ইতালিতে এখনো করোনার প্রকোপ নিয়ন্ত্রণে আছে। তবে তারা স্থানীয় এবং আন্তর্জাতিক ক্লাস্টারগুলোর দিকে নজর রাখছে।

করোনার প্রকোপ প্রতিরোধে বাংলাদেশসহ ১৩ দেশ থেকে ইতালিতে প্রবেশের ক্ষেত্রে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সম্প্রতি ইতালিতে যাওয়া বেশ কয়েকজন বাংলাদেশির শরীরে করোনা শনাক্তের পর এই সিদ্ধান্ত নেয় দেশটির সরকার।

Show More

Related Articles

Back to top button
Close
Close