বাংলাদেশ

এসএসসি’তে নলুয়া চাঁদপুর উচ্চবিদ্যালয়ে শতভাগ পাশ |

আব্দুল কাইয়ুম,নিজস্ব প্রতিনিধি: জেলার ১৪ নং লক্ষ্মীপুর ইউনিয়নের নলুয়া চাঁদপুর উচ্চবিদ্যালয়ের ঈর্ষণীয় সাফল্যের ফলে চতুর্দিক থেকে আসছে শুভেচ্ছা বার্তা।এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডে এক হাজার ৭৩২টির মধ্যে এবার ১৬১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। তার মধ্যে কুমিল্লার বরুড়া উপজেলার চা বিক্রেতা আবদুল খালেকের প্রতিষ্ঠিত স্কুলের শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

নলুয়া চাঁদপুর উচ্চবিদ্যালয় থেকে ২০২০ সনে ৪৬ জন শিক্ষার্থী এবারের এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করে এদের মধ্যে ৩ জন জিপিএ ৫ পেয়েছে ২৭ জন এ গ্রেড পেয়েছে ১৫ জন এ(-) এবং একজন বি গ্রেড পেয়েছে। শিক্ষার্থীদের এমন সাফল্যে উচ্ছ্বাসিত স্কুলটির শিক্ষকমণ্ডলী এবং ছাত্রছাত্রীদের অভিভাবক মন্ডলী।
এমন ঈর্ষনীয় ফলাফলের জন্য পুরো ইউনিয়ন জুড়ে আনন্দের সুভাস বইছে।ষাটের দশকে চা বিক্রি করে ৭ হাজার টাকায় ৫২ শতক জমি ক্রয় করেন এবং এই জমি স্কুল প্রতিষ্ঠার জন্যে দান করেন স্কুলটির প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল খালেক (৯২)। ১৯৯৭ সালের ১লা জানুয়ারি নলুয়া চাঁদপুর উচ্চবিদ্যালয় স্কুলটি প্রতিষ্ঠা করা হয় এবং গতবছর তার স্বপ্নের বিদ্যালয়টি এমপিওভুক্ত হয় এবং সারাদেশে তার প্রতিষ্ঠানের নাম ছড়িয়ে পরে। বিদ্যালয়টির বর্তমান জায়গার পরিমাণ ৯৩ দশমিক ৫০ শতক।


বিদ্যালয়ের টিন শেড গুলি জরাজীর্ণ অবস্থায় ছিলো এতদিন তবে আনন্দের সংবাদ নতুন করে ৪ তলা ভবনের কাল চলছে।গতবছর এমপিওভুক্ত হবার পর স্কুলটির প্রতিষ্ঠাতা আব্দুল খালেকের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেনঃ এই এলাকার মানুষ শিক্ষাদীক্ষায় মেঘাচ্ছন্ন ছিলো তাই আমি শিক্ষার আলো ছড়াতে জমি দিয়েছি এবং এমপিওভুক্ত হওয়াতে শুধু আমি নই সমগ্র এলাকাবাসী এবং ইউনিয়ন বাসী খুসি।আমি এই এলাকার ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিতে পেরেছি এটাই আমার সার্থকতা।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close