বাংলাদেশ

একদিনে পুলিশের মাঝে আক্রান্ত ১০৯, মৃত্যু ১

করোনা ভাইরাসের এই সংকটের সময় ফ্রন্টলাইনের যোদ্ধা বাংলাদেশ পুলিশ বাহিনী। বড় ধরনের ঝুঁকির মধ্যে দিয়ে দিন-রাত নিয়োজিত মানুষের সেবায় পুলিশ।চরম সমালোচনার পাত্র বাহিমীটি এই সংকটে বর্তমানে শুধুই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয়। খেটে খাওয়া মানুষের বাড়িতে বাড়িতে ত্রান পৌছে দিচ্ছে। আর লকডাউনের এই সময়ে দেশে সামাজিক সংক্রমণ রোধ করতে কাজ করে যাচ্ছে কঠোরভাবে।

এই কঠিন পরিস্থিতিতে প্রতিদিনই পুলিশের কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন। এমনকি মারাও যাচ্ছেন। ফলে স্বাভাবিক ভাবে মন ফাটল কিংবা সংক্রমণের ভয় জাগতে পারে।

গত ২৪ ঘন্টায় সারাদেশে ১০৯ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এখন পর্যন্ত প্রাণঘাতি এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা পুলিশের মাঝে ৬৪৫ জনে দাঁড়ালো।

পুলিশ সদর দপ্তরের সূত্রে জানা গেছে, নতুন করে আরও ১ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে মারা গেছেন। যিনি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এর সদস্য। এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ৪ জন। তারা সবাই ডিএমপির সদস্য। এছাড়া আক্রান্তদের মাঝেও উল্লেখযোগ্য হার ডিএমপি’র

নতুন করে করোনা ভাইরাসে মৃত্যু হওয়া আরেক পুলিশের নাম এসআই নাজির উদ্দীন। তার মৃত্যুতে আইজিপি শোক প্রকাশ করেছেন।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে স্পেশাল ব্রাঞ্চের এসআই নাজির উদ্দীনের মৃত্যুতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবাণীতে আইজিপি বলেন, করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য এসআই নাজির উদ্দীন দেশ ও জনগণের কল্যাণে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। মানবকল্যাণে তার এ মহান আত্মত্যাগ বাংলাদেশ পুলিশ শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

আইজিপি মরহুম নাজিরের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, সরকার ও বাংলাদেশ পুলিশ আপনাদের পাশে রয়েছে, ভবিষ্যতেও থাকবে। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

করোনাক্রান্ত পু‌লিশ সদস্য‌দের সু‌চি‌কিৎসা ও সেবায‌ত্নে স‌র্বোচ্চ অগ্রা‌ধিকা‌রের কথা পুনর্ব্যক্ত ক‌রে তিনি বলেন, উন্নত চি‌কিৎসা, সংশ্লি‌ষ্ট‌ সকলের ঐকা‌ন্তিক চেষ্টা ও সেবায় ই‌তোম‌ধ্যে অ‌নেক সদস্য সুস্থ হ‌য়ে উ‌ঠছেন।

এর আগে আরো ৩ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে মারা গেছেন।

এদিকে সাভারে গত ২৪ ঘন্টায় ৭ জন পোশাক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে সাভারে করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণ রোধ দমনে পোশাক কারখানা বন্ধ করার জন্য চিঠি দিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড.সায়েমুল হুদা। এখম পর্যন্ত সাভারে ৩৪ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দিন দিন পরিস্থিতি খারাপে দিকে যাওয়া পোশাক কারখানা বন্ধের আহ্বান জানান স্বাস্থ্য কর্মকর্তা।

সূত্র ঃ বাংলাদেশ পুলিশ

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close