বাংলাদেশরাজনীতি

একজন মানবিক মেয়র ‘সুশান্ত কুমার দাস শান্ত’!

মরণব্যাধি করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন।

নাম- ‘সুশান্ত কুমার দাস শান্ত’। তিনি নওয়াপাড়া পৌরসভার মেয়র এবং অভয়নগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। যশোর জেলার অভয়নগর উপজেলায় খুব পরিচিত একটি মুখ। করোনাকালে যে’কজন জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিত্ব জীবনের মায়া ত্যাগ করে জনমানুষের পাশে এসে দাঁড়িয়েছেন তার মধ্যে তিনি অন্যতম।

তিনি করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই নওয়াপাড়া পৌরসভায় মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী তালিকা করে স্বচ্ছতা রেখে মানুষের মাঝে বিতরণ করেছেন। এছাড়া অভয়নগর উপজেলার প্রতিটি ইউনিয়নে তিনি নিজের ব্যক্তিগত অর্থায়নে সমাজের সকলের মাঝে ত্রান সামগ্রী ও নগত অর্থ প্রদান করছেন। তার এই কাজগুলো অভয়নগর উপজেলায় ব্যাপকভাবে আলোড়ন সৃষ্টি করেছে।

এসব বিষয়ে মেয়র সুশান্ত কুমার দাস শান্ত আজকালের প্রতিনিধিকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমার উপজেলায় করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকেই আমি অসহায় ও মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছি। এছাড়া আমার পৌরসভায় আমি প্রধানমন্ত্রীর প্রেরিত উপহারগুলো স্বচ্ছতা রেখে মানুষের মাঝে বিতরণ করেছি। জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।’

তিনি আরো আহবান জানান, ‘আমি সকলের কাছে বিনীত অনুরোধ করছি আপনারা সকলে ঘরে থাকুন, সুস্থ থাকুন। ইনশাআল্লাহ্ আমাদের সকলের চেষ্টায় এই অদৃশ্য যুদ্ধে আমরা এবারের মতো জিতে যাবো।’

এমন মানবিক মেয়র, একজন রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন মানুষের প্রচন্ড ইচ্ছাশক্তি ও জনগণের পাশে দাঁড়ানোর এই অসাধারণ মানবিক কাজগুলোর উপর ভর করেই আমরা স্বপ্ন দেখি একদিন এই করোনাযুদ্ধে আমরা জিতে যাবো। একজন সুশান্ত কুমার দাস শান্ত জিতে গেলে জিতে যাবে বাংলাদেশ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close