খেলার খবর

ইএসপিএনের স্বপ্নের একাদশে সাকিব আল হাসান

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ড্রীম ইলেভেনে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

করোনা ভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। লকডাউন অনেক দেশ। তবে ইউরোপের দেশে দেশে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। আবারও মাঠে ফিরেছে ফুটবল। জার্মানিতে চলছে পুরো দমে বুন্দেসলিগার অমীমাংসিত মৌসুম। তবে ক্রিকেট কখনো ফিরছে তা নিয়ে এখনো জল্পনা কল্পনা রয়ে গেছে। আশংকা আছে অষ্টেলিয়ায় অনুষ্ঠিত ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। ক্রিকেটের তিন মোড়লের আপত্তির কারণে না হতে পারে বৈশ্বিক এই আসর।

তবে সেই যাই হোক ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো লকডাউন এই এক ঘেয়েমিতে নিয়মিত দর্শকদের কিছু কিছু না দিয়ে চলছে। পুরোনো ম্যাচগুলোর ঐতিহাসিক মুর্হুত গুলোসহ বিভিন্ন পরিসংখ্যান সামনে তুলে ধরছে। এবার ইএসপিএন প্রকাশ করলো তাদের “স্বপ্নের একাদশ”। সর্বোচ্চ চারজনকে জায়গা পেয়েছেন ভারত ও বিশ্ব চ্যাম্পিয়ান ইংল্যান্ডের। জায়গা কোনো পাকিস্তানি, দক্ষিণ আফ্রিকান ও ওয়েষ্ট ইন্ডিজের খেলোয়াড়দের।

আন্তর্জাতিক ক্রিকেট খেলেন এমন খেলোয়াড়দের মাঝ থেকে ১১ জনকে বেছে নিয়েছে তারা। যেখানে ওপেনিংয়ে আছেন ভারতের ধারাবাহিক ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা ও বিশ্বকাপ জয়ী ইংলিশ ওপেনার জেসন রয়। এরপরে তিনে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিন ফরম্যাটে অবিশ্বাস্য পারফরম্যান্স করা কোহলি যে কোনো স্বপ্নের একাদশে থাকবেন সেটা স্বাভাবিক। চারে নামবেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। মজার ব্যাপার কোহলি বাদ দিয়ে এই একাদশের অধিনায়ক করা হয়েছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ভদ্রলোক ও জেন্টলম্যান ক্রিকেটার হিসেবে খ্যাতি অর্জন করা উইলিয়ামসনকে। পাঁচে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান জস বাটলার। ছয়ে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ইএসপিএন রেখেছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসকে। সাতে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আছেন সাবেক বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একাদশে তিন ফাস্ট বোলার হলেন জাসপ্রিত বোমরাহ, মিচেল স্ট্রাক ও ক্রিস ওকস। বিশেষজ্ঞ স্পিনার কুলদীপ যাদব। ১২ তম খেলোয়াড় হলেন জোফরা আর্চার।

একনজরে ইএসপিএন ক্রিকইনফোর স্বপ্নের একাদশ : রোহিত শর্মা, জেসন রয়, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন (অধিনায়ক),জস বাটলার,বেন স্টোকস, সাকিব আল হাসান, ক্রিস ওকস,মিচেল স্ট্রাক,কুলদীপ যাদব ও জাসপ্রীত বুমরাহ। ১২ তম সদস্য জোফরা আর্চার।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close