খেলার খবর

আবারও সেল্টার কাছে হোঁচট খেল বার্সেলোনা ; ফিকে হচ্ছে শিরোপা স্বপ্ন

ক্রীড়া প্রতিবেদক : স্প্যানিস লা লীগায় আবারও হোঁচট খেয়েছে লিওনেল মেসির বার্সেলোনা। দুই বার এগিয়ে গিয়েও সেল্টা ভিগোর সাথে ২-২ গোলে ড্র করেছে কাতালান। এর ফলে শিরোপা লড়াইয়ে পা ফসকানো বার্সেলোনা।

২০১৫ সাল থেকে বালাইদোসে জয়হীন বার্সা। সেই আক্ষেপ ঘোচাতেই কিনা শুরু থেকেই আক্রমণাত্মক মেসি-সুয়ারেজ-ফাতিরা৷ ম্যাচের ১০ মিনিটেই মেসির ফ্রি-কিক থেকে জেরার্ড পিকের দারুণ হেড ক্রসবারে লেগে ফিরে। পাল্টা আক্রমণে টের স্টেনগানকে পরিক্ষা ফেলেছে ইয়াগো আসপাসরা। তবে ২০ মিনিটে ডেডলক ভাঙেন লুইস সুয়ারেজ। ড্রি-বক্সের বাইরে থেকে লিওনেল মেসির অসাধারণ ফি-কিকে বুদ্ধিদীপ্ত হেডে বার্সাকে লিড এনে দেন সুয়ারেজ। ৪০ মিনিট চমৎকার ভাবে ড্রিবলিং করেও লক্ষ্যভ্রষ্ট শট মেসির। ফলে প্রথমার্ধ শেষ হয় ১-০ তে।

দ্বিতীয়ার্ধে সেল্টা ভিগো জেগে ওঠে। রাকিটিচের ভুল পাসে খেসারত দেয় বার্সা। মাঝমাঠ থেকে ইয়াগো আসপাসের দারুণ পাস ধরে ইয়োকুস্লুর ভ্রু দৌড়। পরে সেটাকে গোলে পরিণত করেন সেল্টার রাশিয়ান স্ট্রাইকার স্মোলভ। তবে হাল ছাড়ার পাত্র নয় বার্সা। ৬৭ মিনিটে স্বাগতিক রক্ষণের ভুলের সুযোগ নেয় বার্সা। ড্রি-বক্সে বল পেয়ে যান মেসি। আলতো করে বল বাড়ান সুয়ারেজে কাছে। বা পায়ের কোনাকুনি শটে জালে বল জড়ান উরুগুয়ান স্ট্রাইকার। পুরো তিন পয়েন্ট যখন বার্সার পকেটে যাবার অপেক্ষায় ছিল। ঠিক তখনি ডি-বক্সের বাইরে ফ্রি-কিক থেকে গোল করে সব হিসেব-নিকেশ বদলে দেন সেল্টা অধিনায়ক ইয়াগো আসপাস।

এই ড্রয়ের ফলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা । ৩১ ম্যাচ খেলে জিদানের দলের পয়েন্ট ৬৮। তিনে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৩১ ম্যাচে ৫৫ পয়েন্ট।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close