বাংলাদেশ

আন্তর্জাতিক রুটে চালু হচ্ছে বিমান চলাচল

অনলাইন প্রতিবেদক : দীর্ঘ আড়াই মাস পর আবারও সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হচ্ছে। আগামী ১৬ জুন থেকে বাংলাদেশ থেকে বিমান চলাচল হবে যুক্তরাজ্য ও কাতারের সাথে।

আজ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাজ্যে শুধু মাত্র বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চলাচল করতে হবে। আর কাতারে কাতার এয়ারওয়েজের ট্রানজিট যাত্রীরা আসা-যাওয়া করতে পারবেন। এক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি ও বেবিচকের নিয়মকানুন।

বিমান বাংলাদেশ চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর চেয়ারম্যান এয়ার মার্শাল মো. মফিদুর রহমান জানিয়েছেন, স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে ১৬ জুন থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হবে। পরিস্থিতি বিবেচনায় ঢাকা-যুক্তরাজ্য-ঢাকা রুটে যাত্রীরা চলাচল করতে পারবে। তবে কাতার এয়ারওয়েজে দোহা-ঢাকা-দোহা রুটে শুধু ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারবেন।

করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে বেবিচক একমাত্র চীন ছাড়া সব দেশের সাথে বিমান চলাচল বন্ধ করে দেয়। ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। তবে এরই মধ্যে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হয়েছে।



Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close