সহযোগিতা

টিউশনির টাকায় অসহায় মানুষের মাঝে ‘উপহার’ দিল আবুজর গিফারী কলেজ ছাত্রলীগ।

বর্তমান বিশ্বের এক মহামারি আতংকের নাম করোনাভাইরাস। চিনের উহানে এর উৎপত্তি হলেও বিশ্বের প্রায় সকল দেশেই এর বিস্তার হয়ে গেছে এখন। যার ফলে প্রতি মিনিটেই প্রান হারাচ্ছেন দুইজন মানুষ। এখন পর্যন্ত প্রান হারিয়েছেন প্রায় ২ লাখ ২৯ হাজার মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৩২ লাখ ৩৩ হাজার মানুষ।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭ হাজার জন যার মধ্যে ৬৬৭ জন প্রান হারিয়েছেন । এরই মধ্যে বিশ্বের বেশিরভাগ দেশ লকডাউন করে রেখেছেন। বাংলাদেশ ও প্রায় লকডাউন। ইতিমধ্যে সরকার আগামী ৫ মে পর্যন্ত সরকারী বেসরকারি সকল অফিস বন্ধ ঘোষণা করছেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এরই মধ্যে সেনাবাহিনী ও পুলিশের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে করোনা মোকাবিলায় বাহিরে অবাধে ঘুরাঘুরি বন্ধে সেনাবাহিনী ও পুলিশ কঠোর ভূমিকা পালন করবে। পুরো দেশই অনেকটাই অঘোষিত লকডাউন হয়ে আছে।

দেশের এই ক্লান্তিলগ্নে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং বাংলাদেশ ছাত্রলীগ,ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি,ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান আনিস এর নির্দেশে দেশের এই ক্লান্তি লগ্নে নোভেল করোনা ভাইরাস কে উপেক্ষা করে বাংলাদেশ ছাত্রলীগ,আবুজর গিফারী কলেজে শাখা’র সাবেক সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম (ইরফান) তার ব্যক্তিগত নিজ অর্থায়নে দিন-মজুর খেটে খাওয়া,অসহায় মানুষের ঘরে ঘরে বাংলাদেশ ছাত্রলীগ, আবুজর গিফারী কলেজ শাখা’র পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন। তিনি বলেন দেশের এই ক্লান্তি লগ্নে তিনি তার সামর্থ্য অনুযায়ী যতটুকু সম্ভব আসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করে যাবেন।

উল্লখ্য, করোনা রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close