খেলার খবর

অবশেষে মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার লীগ

ইংলিশ প্রিমিয়ার লীগ শুরু হচ্ছে ১৭ জুন। বৃহস্পতিবার এই ঘোষণা দেয় প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। মাঠে ফিরছে ইতালিয়ান সিরি আ, ২০ জুন থেকে মাঠে নামবেন রোনালদোরা।

করোনা ভাইরাসে সারা বিশ্ব বাসী নাকাল। বেড়েই চলেছে এর প্রকোপ। বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারী এই ভাইরাস। যার প্রভাবে মানুষের জীবনে কতোটা স্থবির হয়ে পড়েছে তা লিখে শেষ করা যাবে না। চারদিকে এর ভয়ংকর থাবায় গ্রাস হচ্ছে মানুষ। চারদেয়ালে আবদ্ধ মানুষের জীবন। ঠিক সেই সময় মাঠে খেলা চলা অনেকটাই ঝুঁকির ব্যাপার, জীবনের প্রশ্ন। যেভাবে কোভিড নাইন্টিন এর প্রকোপ বাড়ছিল তাতে মনে হয়েছিল এই মৌসুমে আর মাঠে গড়াচ্ছে না ফুটবল। আশংকা ছিল আগামী মৌসুমের খেলা নিয়েও। এই অবস্থা বিরাজমান থাকলে মাঠে কীভাবে গড়াবে খেলা? এমন প্রশ্ন ঘুরে ফিরে আসছিল।

তবে সব প্রতিকূলতা আবারও মাঠে ফিরছে কোটি মানুষের প্রাণের ফুটবল। করোনা ভাইরাসে মোকাবেলায় ইউরোপে সবচেয়ে সফল দেশ জার্মানি। মহাদেশটির অন্যান্য পরাশক্তি দেশগুলোর তুলনায় কোভিড নাইন্টিন এর প্রকোপ অনেক কম ছিল জার্মানি। এরফলে ইউরোপে সবার আগে ফুটবল মাঠে ফিরেছে দেশটিতে। ১৬ ই মে থেকে জার্মানিতে শুরু হয়েছে জার্মান বুন্দেসলিগা। এর মধ্যে খেলা চলছে নির্বিঘ্নে। যদিও দর্শকশূণ্য স্টেডিয়ামে খেলতে হচ্ছে বার্য়ান-ডটমন্ডু সহ সব ক্লাবকেই।

এবার জার্মানির দেখানো পথে এগিয়ে চলছে ইংল্যান্ড ও ইতালি। ব্রিটিশ সরকার অনুমতি দেওয়ায় জুনের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় লীগ ইংলিশ প্রিমিয়ার লীগ। লীগ শুরু হবে অ্যাস্টন ভিলা ও শেফিল্ড ইউনাইটেড এবং ম্যান সিটি ও আর্সেনালের মধ্যকার ম্যাচ দিয়ে।

লীগ শুরুর তারিখ ঘোষণা করে প্রিমিয়ার লীগ প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেছেন, আজ আমরা ১৭ জুন প্রিমিয়ার লীগ পুনরায় শুরু করতে অস্থায়ীভাবে সম্মত হয়েছি। তবে এই তারিখটি নিশ্চিত হওয়া যায় না যতক্ষণ না আমরা প্রয়োজনীয় সমস্ত সুরক্ষা প্রয়োজনীয়তা না পূরণ করি, কারণ সমস্ত অংশগ্রহণকারী এবং সমর্থকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। তবে খেলা ফাকা স্টেডিয়ামে হচ্ছেন বলে জানান তিনি। ম্যাচ বাকি ৯২ টি এরজন্য যাতে সমর্থকরা যাতে সবগুলো ম্যাচ ঘরে বসে দেখতে পারেন এরজন্য ৪ টি সম্প্রচার মাধ্যম বিবিসি স্পোর্টস, বিটি স্পোর্টস, স্কাই স্পোর্টস ও অ্যামাজন প্রাইম খেলা দেখাবে।

৯ মার্চ সর্বশেষ ম্যাচ হওয়া প্রিমিয়ার লীগে ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে সবার ধরা ছোঁয়ার বাইরে লীগ লিডার লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট। আর তাই স্বাভাবিক ভাবেই এবার প্রিমিয়ার লীগের অধরা শিরোপা আক্

২০ জুন মাঠে ফিরছে আরেক লীগ ইতালিয়ান সিরি আ। ইতালিয়ান সরকারের এই ঘোষণা দেন দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো স্পাডাফোরো। আগষ্টের আগে যাতে মৌসুম শেষ হয় সেই লক্ষ্যে মাঠে ফিরছেন রোনালদো-দিবালা-মার্টিনেজরা বলে জানান তিনি৷ একই সাথে কোপা ইতালিয়ার সেমিফাইনাল ও ফাইনালের ঘোষণা আসে। দুই সেমিফাইনাল হবে ১৩ ও ১৪ জুন এবং ফাইনাল হবে ১৭ জুন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close